ঢাবির জরুরি বৈঠক: ১৮ মার্চ থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ


Published: 2020-03-16 13:12:23 BdST, Updated: 2020-03-30 18:32:46 BdST

ঢাবি লাইভঃ করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় শিক্ষক সমিতি ও সাধারণ শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় বন্ধের দাবির প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ সোমবার জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

গ্রীষ্মকালীন ছুটি এগিয়ে নিয়ে শিক্ষা কার্যক্রম সাময়িক স্থগিত রেখে ১৮ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত ক্লাস পরীক্ষা সাময়িক স্থগিত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। ৩৬ জন শিক্ষকের অভিমতের প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা যায়।

সোমবার পুরাতন সিনেট ভবনে দীর্ঘ তিন ঘন্টা যাবৎ সভা শেষে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড মো আখতারুজ্জামান।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে সভায় ডীন, বিভাগের চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক, হল প্রভোস্ট, প্রক্টর, চীফ মেডিকেল অফিসারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

উপাচার্য বলেন, শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে আমরা একটি মতবিনিময় সভা করি। যেহেতু এটা একটা মহামারি।আমাদের একটা ভুমিকা থাকা দরকার।সবকিছু মাথায় রেখে আমরা এ সভা করি। সভায় আমরা সিদ্ধান্ত নিয়েছি যে বিশ্ববিদ্যালয়ের ক্লাস পরীক্ষা কার্যক্রম আমরা স্থগিত করেছি। আমরা আমাদের গ্রীষ্মকালীন ছুটির মাধ্যমে মেকাপ করে নেব।

১৮ তারিখ থেকে ২৮ মার্চ পর্যন্ত আমরা আমাদের ক্লাস পরীক্ষা স্থগিত করেছি।এসময় যে সব পরীক্ষার তারিখ ছিল সেগুলো আমাদের পরীক্ষা নিয়ন্ত্রক রিডিজাইন করবে।প্যানিক মিটিগেশনের জন্য আমরা এ সিদ্ধান্ত নিয়েছি।

ঢাকা, ১৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।