ঢাবির সূর্যসেন হলে ফ্রী ডেন্টাল ক্যাম্প


Published: 2020-02-24 00:40:17 BdST, Updated: 2020-04-04 11:52:50 BdST

ঢাবি লাইভঃ মাস্টারদা সূর্যসেন হলের শিক্ষার্থী, চকবাজারে আগুনে নিহত কাউসার কে স্মরণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সূর্যসেন হল সংসদ ও সূর্যসেন হল ছাত্রলীগের উদ্যোগে আয়োজন করা হয়েছে ফ্রী ডেন্টাল ক্যাম্প। সকাল ৮টা থেকে চিকিৎসা সেবা প্রদান শুরু হয়ে চলে বিকাল ৫টা পর্যন্ত।

সূর্যসেন হল সংসদের সাথে পার্টনার হিসাবে চিকিৎসা সেবা প্রদান করছেন সেন্সিটিভ এক্সপার্ট পেপসোডেন্ট এবং বাংলাদেশ ডেন্টাল সোসাইটি।

শিক্ষার্থীরা নিজের নামে রেজিষ্ট্রেশন করে লাইনে দাড়িয়ে চিকিৎসা সেবা গ্রহণ করছেন। ফ্রী ডেন্টাল ক্যাম্পের সামনে দেখা যায় অনেক শিক্ষার্থী লাইনে দাড়িয়ে আছে চিকিৎসা গ্রহণের জন্য। তাছাড়াও তাদেরকে দেয়া হচ্ছে একটি সেন্সিটিভ এক্সপার্ট পেপসোডেন্ট।

সূর্যসেন হল সংসদের ভিপি মোঃ মায়িয়াম সোহান বলেন ক্যাম্পাসলাইভকে বলেন "ফ্রী ডেন্টাল ক্যাম্প আইডিয়াটা আমার ভালো লেগেছে। এই ফ্রী চেক-আপ ইনশাল্লাহ গ্রাম অঞ্চলে অর্থাৎ প্রান্তিক লোকের কাছেও পৌছে যাবে তা প্রত্যাশা করি। ডাক্তারেরা যেভাবে ফ্রী চেক-আপ দিচ্ছে তা অবশ্যই আমাকে উচ্ছ্বাসিত এবং স্বপ্ন দেখাচ্ছে।

আগুন দুর্ঘটনায় নিহত কাউসারের পরিবারের জন্য ভালবাসা রইলো এবং সূর্য সেন হল সংসদ সেই পরিবারের পাশের বরাবরের মতোই যে কোনো প্রয়োজনেই পাশে থাকবে। হল সংসদ ও ছাত্রলীগের সকলের সহযোগিতায় এমন আয়োজন সম্ভব হয়েছে। ধন্যবাদ সবাইকে।"

সূর্যসেন হল সংসদের জিএস সিয়াম রহমান ক্যাম্পাসলাইভকে বলেন, "ফ্রী ডেন্টাল ক্যাম্পেইন, আমাদের বন্ধু কাউসার কে স্মরণ করে তার বড় ভাইয়ের শোককে শক্তিতে রূপান্তরিত করার একটি প্রয়াস। ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিটি শিক্ষার্থীর প্রতি ভালবাসা থেকে কাউসার এর বড় ভাই একজন ডেন্টিস্ট এর দায়িত্ব থেকে সাধারণ শিক্ষার্থীদের ১২ জন ডেন্টিস্ট দিয়ে ফ্রী ডেন্টাল চেকআপের সুযোগ দিচ্ছেন।

আমরা হল সংসদের পক্ষ থেকে শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও সার্বিক সহযোগিতা নিশ্চিত করছি যাতে করে তারা নিজের স্বাস্থ্য সম্পর্কে সচেতন থাকতে পারে এবং একইসাথে মানবদেহের অমূল্য সম্পদ দাঁতের যত্ন নিতে শিখে, তার জন্যই এ ফ্রী ডেন্টাল ক্যাম্পিং।"

সূর্যসেন হলের শিক্ষার্থী আরিফ মাহমুদ ক্যাম্পাসলাইভকে বলেন, "ফ্রী ডেন্টাল কেয়ারের মাধ্যমে আমরা দাঁতের সমস্যা সম্পর্কে একটি প্রাথমিক ধারণা নিতে পারছি। আমার দাঁত দেখার পর তারা আমাকে একটি পেস্ট ব্যবহারের সাজেস্ট করলো।"

সূর্যসেন হলের শিক্ষার্থী শাহাদাত হোসেন বলেন, "আমার দাঁতে খুব বেশি সমস্যা ছিল না, তবুও দেখালাম। আমি মনে করি, এটা হল সংসদের একটা ভালো উদ্যোগ। এর মাধ্যমে আমরা দাঁতের সমস্যা সম্পর্কে জানতে পারছি।"

শিক্ষার্থীরা বলেন, "শরীরের প্রতি যত্নশীল হলেও অনেকেই কিন্তু মুখের নানা রোগ সম্পর্কে জানিনা বা জানলেও সেভাবে যত্ন নেইনা। আজকে এই ক্যাম্পেইনের মাধ্যমে হলের শিক্ষার্থীরা তাদের মুখে কোন রোগ থাকলে বিনামূল্যে চিকিৎসা পাচ্ছে, যা ছাত্রদের জন্য অনেক উপকারী। পাশাপাশি মুখের বিভিন্ন ধরনের রোগ সম্পর্কে তারা সচেতন হবে।"

ঢাকা, ২৩ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।