মাতৃভাষা দিবস ঘিরে জবির যত আয়োজন


Published: 2020-02-20 20:05:46 BdST, Updated: 2020-03-30 03:28:55 BdST

জবি প্রতিনিধিঃ ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি ভাষা আন্দোলনে শহীদদের স্মরণে ৬৮ তম আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে নানান কর্মসূচী গ্রহন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) বিশ্ববিদ্যালয় প্রশাসন ও সাংস্কৃতিক সংগঠন গুলো।

এর মধ্যে রয়েছে আজ ২০ ফেব্রুয়ারী বিকাল ৫ টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের উদ্যেগে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে আল্পনা অঙ্কন।সন্ধ্যা ৭ টা থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃতি সংসদের আয়োজনে ভাষা সৈনিক রফিক ভবনের নিচে "চেতনায় একুশ" নামে ভাষা আন্দোলন ভিত্তিক আবৃতি উৎসব।

রাত ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে মঞ্চস্ত হবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রঙ্গভূমি আয়োজিত ভাষা আন্দোলনের পটভূমি নিয়ে রচিত মুনীর চৌধুরীর নাটক "কবর"।

২১ ফেব্রুয়ারি রাত ১২ টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন, বিভিন্ন বিভাগ,সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরণে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার ও কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন।সারাদিন ব্যাপী ভাষা আন্দোলন ভিত্তিক আলোচনা সভা ও চিত্রকর্ম প্রদর্শনী।

ঢাকা, ২০ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।