মাঠে না যাওয়ার কারণে জাবি শিক্ষার্থীকে নির্যাতন


Published: 2020-02-20 02:27:49 BdST, Updated: 2020-04-10 01:21:28 BdST

জাবি লাইভঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) খেলার মাঠে না যাওয়ার কারণে সিনিয়র শিক্ষার্থীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ করেছে জুনিয়র শিক্ষার্থী। ঘটনায় অভিযুক্ত হলেন সরকার ও রাজনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের (৪৭ ব্যাচ) শিক্ষার্থী ফাহিম ফয়সাল। তিনি শাখা ছাত্রলীগ সভাপতি জুয়েল রানার অনুসারী বলে জানা যায়।

বুধবার বিকেলে আ ফ ম কামাল উদ্দীন হলে মারধরের এ ঘটনা ঘটে। ঘটনায় নির্যাতনের শিকার ইব্রাহিম খলিল দর্শন বিভাগের প্রথম বর্ষের (৪৮ ব্যাচ) এর আ ফ ম কামাল উদ্দীন হলের শিক্ষার্থী। নির্যাতনের বিচার চেয়ে তিনি বিশ্ববিদ্যালয় প্রক্টর ও আ ফ ম কামাল উদ্দীন হলের প্রাধ্যাক্ষ বরাবর অভিযোগপত্র জমা দিয়েছে।

ইব্রাহীম জানান, ‘‘ডিপার্টমেন্টে টিউটোরিয়াল দিয়ে হলে ফেরার পরপরই সিনিয়ররা আমাকে গেস্টরুমে ডাকে। সেখানে তার কাছে জোর করে টাকা চায় এবং খেলার মাঠে যাওয়ার নির্দেশ দেন। অসুস্থতার কারণে মাঠে যাওয়ার অসম্মতি জানালে তাকে (ইব্রাহীম) অকথ্য ভাষায় গালাগালি করে এবং শারীরিক নির্যাতন করেন অভিযুক্ত শিক্ষার্থী।’’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান জানান, ক্যাম্পাসের বাইরে থাকায় তিনি হল ওয়ার্ডেনকে নির্যাতনের বিষয়টি জানিয়েছেন। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে ফাহিম ফয়সালের মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও পাওয়া যায়নি তাকে।

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।