মুজিববর্ষ উপলক্ষে ১০০অস্বচ্ছল শিক্ষার্থীকে ডাকসুর বাইসাইকেল


Published: 2020-02-18 17:44:28 BdST, Updated: 2020-03-31 07:34:06 BdST

ঢাবি লাইভঃ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) আগামী ৮ মার্চ ২০২০ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের (শিক্ষাবর্ষ ২০১৯-২০২০) আর্থিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীদের মাঝে ১০০টি সাইকেল বিতরণ করবে। স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরীর সাক্ষরিত এক বিজ্ঞপ্ততির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ স্মরণীয় করে রাখতে শিক্ষার্থীদের সাইকেল প্রদানের এই কর্মসূচী হাতে নিয়েছে বলে জানান।

বিজ্ঞপ্তিতে আগ্রহী শিক্ষার্থীদের আগামী ১৮/০২/২০২০ তারিখ হতে ডাকসু ভবন থেকে ফরম সংগ্রহ করার আহবান জানানো হয়েছে। ফরম জমাদানের শেষ সময় নির্ধারণ করা হয় ২৬ ফেব্রুয়ারী পর্যন্ত।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয় মুজিব বর্ষ পালনের জন্য নানা কর্মসূচি হাতে নিয়েছে। ১৯৫৪ সালে যুক্তফ্রন্ট নির্বাচনে জাতির পিতার বাহন ছিল বাইসাইকেল। তিনি বাইসাইকেল চালিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়েছিলেন।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ঢাকা শহরের ব্যয়বহুল জীবনে শিক্ষার্থীদের অনেক অর্থ যাতায়াতে খরচ হয়ে যায়। অনেকে পায়ে হেঁটে নৈমিত্তিক কাজ সম্পাদন করে। তাদের কষ্টে সমব্যথী হয়ে ডাকসুর এই বাইসাইকেল প্রদান কর্মসূচী।

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।