ঢাবিতে জিয়ার নাম বলতেই গান বন্ধ!


Published: 2020-02-18 03:35:16 BdST, Updated: 2020-04-10 02:08:52 BdST

ঢাবি লাইভঃ মুজিববর্ষ ও একুশে ফেব্রুয়ারি উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসিতে ‘ভালোবাসার মাতৃভাষা-২০২০’ নামে একটি অনুষ্ঠান চলছে। এই অনুষ্ঠানে একজন শিল্পী প্রিন্স মাহমুদ রচিত ‘বাংলাদেশ’ গানটি গাচ্ছিল।

তবে গানটির এক পর্যায়ে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নাম আসলে শিল্পীকে গানটি বন্ধ করে আরেকটি গান গাইতে বলে আয়োজকেরা। সোমবার টিএসসিতে এই ঘটনা ঘটে।

উল্লেখ্য, টিএসসিভিত্তিক সংগঠনগুলো এই অনুষ্ঠানের আয়োজন করেছে। জানা যায়, গান গাইতে থাকা (শিশু)শিল্পীর নাম ফয়সাল। সে সুইস বিদ্যা নিকেতনের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীরা জানান, অনুষ্ঠানে বাংলাদেশ গানের ‘তুমি ধানের শীষে মিশে থাকা শহীদ জিয়ার স্বপন’ অংশটুকু গাওয়া মাত্রই মাঝ পথে তার গান থামিয়ে দেন মঞ্চে অবস্থানরত আয়োজকদের একজন। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঘটনাটির ভিডিও ক্লিপ পাওয়া যাচ্ছে।

এ ব্যাপারে আয়োজকদের সাথে যোগাযোগ করলে ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদের সভাপতি সানোয়ারুল হক সনি বলেন, ‘তাকে গান গাইতে থামানো হয়নি। বরং সাউন্ডের সমস্যা হয়েছিলো।’

ঢাকা, ১৭ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।