ডুয়েট গেট সংলগ্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ


Published: 2020-02-18 01:44:23 BdST, Updated: 2020-04-10 03:11:53 BdST

ডুয়েট লাইভঃ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) প্রধান ফটক সংলগ্ন অবৈধ স্থাপনা উচ্ছেদে অবস্থান কর্মসূচি পালন করেছে ডুয়েট শিক্ষার্থীরা।

সোমবার আনুষ্ঠানিকভাবে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম ও ডুয়েট ছাত্রলীগের নেতৃবৃন্দ। দীর্ঘদিন ধরে ডুয়েটের প্রধান ফটক সংলগ্ন যাত্রী ছাউনীর নামে মার্কেট বসিয়ে ব্যবসা করে আসছিল স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তি।

অবৈধ স্থাপনাটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক ও ফটক সংলগ্ন বঙ্গবন্ধুর ম্যুরালের সৌন্দর্যের গলায় এতদিন অনেকটা কাটা হয়ে বিধেছিল। ডুয়েট প্রশাসনের পক্ষ থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য বারবার বলা হলেও দোকান মালিকদের কোন ভূমিকা দেখা যায়নি। তারই ধারাবাহিকতায় দোকান মালিকদের এক সপ্তাহ সময় বেঁধে দেয়া হয়। এরপর ডুয়েট শিক্ষার্থীরা অবস্থান নিলে দোকান মালিকেরা অবৈধ স্থাপনা সরিয়ে নিতে বাধ্য হন।

এ ব্যাপারে ডুয়েট প্রশাসনের পক্ষে ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম বলেন, ডুয়েট গেটের সামনে অবৈধ স্থাপনা উচ্ছেদ করার জন্য দীর্ঘদিন আগে গাজীপুর সিটি করপোরেশন চিঠি পাঠানো হলেও তারা কোনো ব্যবস্থা গ্রহণ করেনি, আমরা কিছুদিন আগে আবার সিটি করপোরেশনে স্থাপনা সরিয়ে নেয়ার জন্য চিঠি দেয়া হয়েছিল।

ঢাকা, ১৭ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।