গণ বিশ্ববিদ্যালয়ে চালু হলো ব্যায়ামাগার


Published: 2020-01-25 21:46:33 BdST, Updated: 2020-02-23 13:42:26 BdST

গবি লাইভ: পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের শরীরকে ফিট রাখতে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) ব্যায়ামাগার (জিমনেশিয়াম) চালু করা হয়েছে। শনিবার ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে ব্যায়ামাগারের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি (চলতি দায়িত্ব) ডা. লায়লা পারভীন বানু।

এ সময় তিনি বলেন, 'শরীর, মনকে সুস্থ ও সতেজ রাখতে পড়ালেখার পাশাপাশি খেলাধুলাও জরুরী। যেসব শিক্ষার্থীরা নিয়মিত খেলাধুলা করে তাদের শারিরীকভাবে ফিট থাকা দরকার। আশা করি এই ব্যায়ামাগারের মাধ্যমে শিক্ষার্থীরা নিজেদের শরীরের প্রতি যত্নশীল হবে।'

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের ক্রীড়া সম্পাদক মাহতাবুর রহমান সবুজ বলেন, 'দেরীতে হলেও অঙ্গীকার অনুযায়ী আমরা ব্যায়ামাগার চালু করতে সক্ষম হয়েছি। সকল শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত এবং বহিরাগতরা যাতে এখানে প্রবেশ করতে না পারে এজন আইডি কার্ডের ব্যবস্থা করা হয়েছে। ভবিষ্যতে ব্যায়ামাগারের সুবিধা বৃদ্ধির জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হবে।'

সংশ্লিষ্টরা জানান, মাত্র দুইশত টাকার বিনিময়ে (আইডি কার্ডের খরচ বাবদ) ভর্তি ফরমের মাধ্যমে ব্যায়ামাগারে খুব সহজেই শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা ব্যায়াম করার সুযোগ পাবে। বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ কার্যালয় থেকে ভর্তি ফরম সংগ্রহ করা যাবে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের সার্বিক সহায়তায় এবং ছাত্র সংসদের উদ্যোগে চালু হওয়া এ ব্যায়ামাগার অফিস চলাকালীন সময়ে (সকাল সাড়ে ৮টায় থেকে বিকাল সাড়ে ৪টায়) খোলা থাকবে। তবে শুক্রবার বন্ধ থাকবে। ব্যায়ামাগারে প্রবেশের পূর্বে অবশ্যই আইডি কার্ড থাকতে হবে। ইতিমধ্যে প্রশিক্ষণের জন্য দক্ষ প্রশিক্ষক এবং ব্যায়ামাগারের জন্য প্রয়োজনীয় প্রায় সকল সরঞ্জামাদির ব্যবস্থা করা হয়েছে।

ব্যায়ামাগার উদ্বোধনকালে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, উপ-রেজিস্ট্রার এস. তাসাদ্দেক হোসেন, ভৌত ও গাণিতীক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. হাসিন অনুপমা আজহারী, শারীরিক শিক্ষা বিভাগের ক্রীড়া প্রশিক্ষক হাবীব উদ্দীন, কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) মো. জুয়েল রানা, সাধারণ সম্পাদক (জিএস) নজরুল ইসলাম রলিফ, সহ-ক্রীড়া সম্পাদক মহসিন হোসেন প্রমুখ।

 

ঢাকা, ২৫ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।