ঢাবিতে জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডের পুরস্কার বিতরণী


Published: 2020-01-24 19:47:13 BdST, Updated: 2020-02-17 11:19:37 BdST

ঢাবি লাইভ : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত ১১তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় কার্জন হল মিলনায়তনে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। বাংলাদেশ বিজ্ঞান একাডেমী ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ যৌথভাবে এই অলিম্পিয়াডের আয়োজন করে।

বিজ্ঞান অলিম্পিয়াড এর আয়োজক কমিটির সভাপতি ও বাংলাদেশ বিজ্ঞান একাডেমীর প্রেসিডেন্ট ইমেরিটাস প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিজ্ঞান একাডেমীর সেক্রেটারী প্রফেসর ড. হাসিনা খান এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মোঃ আলী বক্তব্য রাখেন।

ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের বিজ্ঞান চর্চায় উৎসাহিত করার জন্য এ ধরণের উদ্যোগকে সাধুবাদ জানান। বিজ্ঞান অলিম্পিয়াডে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত যে কোন ধরণের কার্যক্রমে অংশগ্রহণ করা শিক্ষার্থীদের জন্য অত্যন্ত গর্বের বিষয়। দেশের সার্বিক শিক্ষা ব্যবস্থার উন্নয়ন, বিজ্ঞান শিক্ষার অগ্রগতি ও শিক্ষার্থীদের মধ্যে বিজ্ঞানভীতি দূর করতে এই ধরণের অলিম্পিয়াড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বলেও তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, নবম হতে দশ শ্রেণির শিক্ষার্থীরা বিদ্যালয় গ্রুপে এবং একাশদ হতে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা কলেজ গ্রুপে বিভক্ত হয়ে দেশের আটটি বিভাগ থেকে প্রায় ৬০০ শিক্ষার্থী জাতীয় পর্যায়ে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

ঢাকা, ২৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।