ঢাবি উর্দু বিভাগের সম্মেলন ২৭-২৮ জানুয়ারি


Published: 2020-01-23 20:28:52 BdST, Updated: 2020-02-23 14:29:13 BdST

ঢাবি লাইভঃ ঢাকা বিশ্ববিদ্যালয় উর্দু বিভাগের উদ্যোগে আগামী ২৭-২৮ জানুয়ারি ২০২০ “একুশ শতকে উর্দু সাহিত্য” শীর্ষক ২ দিনব্যাপী ৩য় আন্তর্জাতিক সম্মেলন ও মুশায়েরা অনুষ্ঠিত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান আগামী ২৭ জানুয়ারি ২০২০ সকাল ১০টায় আরসি মজুমদার অডিটরিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সম্মেলনের উদ্বোধন করবেন।

উর্দু বিভাগের চেয়ারম্যান ড. রশিদ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠেয় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভারত সরকারের National Council for Promotion of Urdu Language -এর মহাপরিচালক ড. আকিল আহমদ, - Bazme Sadaf International এর প্রধান পৃষ্ঠপোষক সাবীহ বুখারী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন প্রফেসর ড. আবু মো. দেলোয়ার হোসেন ।

আগামী ২৮ জানুয়ারি ২০২০ তারিখে অনুষ্ঠেয় সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর শিবলী রুবাইয়াতুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে আইএফআইসি ব্যাংকের ডিএমডি হাইকেল হাশমী এবং সম্মানিত অতিথি হিসেবে মিজাবে রহমত এভিয়েশনের স্বত্তাধিকারী মাওলানা হুমায়ুন কবির উপস্থিত থাকবেন।

এই সম্মেলন ও মুশায়েরায় বাংলাদেশ, ভারত, কাতার, মিশর, কানাডা, জার্মানী, ইরান, ইংল্যান্ড, ফিনল্যান্ড, নরওয়ে, মরিসাসসহ বিভিন্ন দেশের প্রফেসর, গবেষক ও কবি-সহিত্যিকগণ অংশগ্রহণ করবেন।

ঢাকা, ২৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।