শিক্ষার্থীদের পিকনিকের বাস খাদে, আহত ৩০


Published: 2020-01-18 21:17:00 BdST, Updated: 2020-05-29 07:07:24 BdST

কক্সবাজার লাইভ: কক্সবাজারের রামু উপজেলায় পিকনিকের একটি বাস সেতুর রেলিং ভেঙে খাদে পড়ে ৩০ জনের মতো আহত হয়েছেন। যাদের মধ্যে ঢাকার বিভিন্ন প্রতিষ্ঠানে পড়ুয়া অনেক শিক্ষার্থী রয়েছেন। শনিবার সকাল সাড়ে ৬টায় মেরংলোয়া রামু ল্যাবরেটরি স্কুলের পাশে লম্বা ব্রিজ এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, শিক্ষার্থীদের সেন্টমার্টিন যাওয়ার কথা ছিল। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় লোকজনের সহযোগিতায় আহতদের উদ্ধার করে। এরপর রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয় আহতদের। পরে কয়েকজনের অবস্থা শোচনীয় হলে তাদের জেলা সদর হাসপাতালে পাঠানো হয়।

শিক্ষার্থীরা জানান, রাত ৯টায় তারা ঢাকা থেকে দুটি বাসে ১১৭ জন শিক্ষার্থী সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওনা হন। শনিবার ভোর সাড়ে পাঁচটায় একটি বাস রামু উপজেলা ব্রিজের রেলিং ভেঙে খাদে পড়ে যায়। এতে আহত হয়ে ৩০ থেকে ৪০ জন প্রাথমিক চিকিৎসা নেন। কেউ নিহত হয়নি। তবে ৫ থেকে ৬ জন শিক্ষার্থী হাসপাতালে ভর্তি আছেন এখনও।

এই ট্যুরটা ছিল ঢাকার মির্জাগঞ্জ (পটুয়াখালী) স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে। এখানে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২৫ জন শিক্ষার্থী ছিল। তবে দুর্ঘটনার শিকার বাসে ঢাবির ৪ থেকে ৫ জন ছিল। বাকিরা ঢাকার কয়েকটি কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। আমাদের ১৯ তারিখে ফেরার কথা ছিল। কিন্তু দুর্ঘটনার কারণে ট্যুরটি বাতিল করা হয়েছে।


ঢাকা, ১৮ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।