নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে ঢাবি ছাত্রদলের মানববন্ধন (ভিডিও)


Published: 2020-01-16 20:54:01 BdST, Updated: 2020-09-23 02:49:29 BdST

ঢাবি লাইভঃ সরস্বতী পূজার দিনে ঢাকা দুই সিটি করপোরেশনের নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে জাতীয়তাবাদী ছাত্রদল প্রতিবাদ সমাবেশ করেছেন। বৃহস্পতিবার ১১টা ৩০মিনিটে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এ মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে "পূজার দিনে নির্বাচন মানি না মানব না, অবৈধ সরকারের নির্বাচন মানি না মানবো না, শহীদ জিয়ার বাংলাদেশ সম্প্রীতির বাংলাদেশ, খালেদা জিয়ার বাংলাদেশ সম্প্রীতির বাংলাদেশ" বলে স্লোগান দিতে থাকেন।

জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, "৩০ তারিখ পূজার দিনে নির্বাচন ছাত্রদল মানে না। নির্বাচন কমিশনকে নির্বাচনের তারিখ পরিবর্তন করতে হবে। নয়লে ছাত্রসমাজকে সাথে নিয়ে নির্বাচনের তারিখ পরিবর্তন করতে বাধ্য করা হবে।"

সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, "বাংলাদেশ সম্প্রীতির দেশ। এটি ভারত নয়, পাকিস্তান কিংবা আফগানিস্তান নয়। এটি শহীদ জিয়া ও বেগম জিয়ার সম্প্রীতির বাংলাদেশ। হিন্দু শিক্ষার্থীদের সম্মানে পূজার দিনে নির্বাচনের তারিখ পরিবর্তন করতে হবে। নয়লে বাংলাদেশ ছাত্রদল সাধারণ শিক্ষার্থীদের সাথে নির্বাচনের তারিখ পরিবর্তন করতে বাধ্য করা হবে।"

ভিডিও দেখতে লিঙ্কটিতে ক্লিক করুন: https://www.facebook.com/Campuslive24/videos/636765807067405/

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, "হুদা কমিশন ৩০ তারিখ থেকে বের হতে পারে না। গতবছরও ৩০ ডিসেম্বর একটি অবৈধ নির্বাচন, কলঙ্কিত নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তার মাথায় কেন ৩০ তারিখের ভূত চেপেছে বুঝতে পারিনা।"

বিক্ষোভ মিছিলে খালেদা জিয়ার মুক্তির দাবি করেন। সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি'র প্রার্থীদের পুলিশি হয়রানির কথাও জানান তারা।

ঢাকা, ১৬ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।