নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে শাহবাগ অবরোধ (ভিডিও)


Published: 2020-01-14 22:58:38 BdST, Updated: 2020-04-07 02:05:12 BdST

ঢাবি লাইভঃ মঙ্গলবার বিকেল ৫টায় নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে শাহবাগ অবরোধ করে বিক্ষোভ শুরু করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাধারণ শিক্ষার্থীরা। বিক্ষোভে অংশ নিয়েছে বিভিন্ন হল সংসদের নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে সরস্বতী পূজা। কিন্তু ঢাকা উত্তর এবং দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ একই দিনে হওয়ায় শুরু থেকেই নির্বাচনের তারিখ পরিবর্তনের আহবান জানিয়ে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের শিক্ষার্থীবৃন্দ। এরই ধারাবাহিকতায় আজ বিকেলে শাহবাগ অবরোধ করেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

সড়ক অবরোধ করে তার "পুজার দিনে নির্বাচন, মানি না মানবো না; তুমি কে আমি কে বাঙালি বাঙালি; ৩০ তারিখের নির্বাচন মানি না মনবো না; পুজায় কেন নির্বাচন, প্রশাসন জবাব চাই" ইত্যাদি শ্লোগানে মুখরিত করে তুলেন শাহবাগ প্রান্তর।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ১নং যুগ্ন সাধারণ সম্পাদক হোসাইন আহমেদ সোহান বলেন, পূজা এবং নির্বাচন একই দিনে হতে পারে না। এটা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কোনদিন মেনে নিবে না। আমরা নির্বাচনের তারিখ পরিবর্তন না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চালিয়ে যাবো।"

ভিডিও দেখতে লিঙ্কটিতে ক্লিক করুন: https://www.facebook.com/Campuslive24/videos/875353946200531/

জগন্নাথ হল সংসদের ভিপি উৎপল বিশ্বাস বলেন, "রাজপথ অবরোধ করে সাধারণ মানুষকে কষ্ট দেয়ার ইচ্ছা আমাদের নেই। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।"

এই রিপোর্ট লেখা পর্যন্ত আন্দোলন চলমান। শাহবাগের মতো গুরুত্বপূর্ণ সড়ক অবরোধ করায় তীব্র যানযটের স্বীকার সাধারণ জনগন।

ঢাকা, ১৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।