ঢাবিতে সাংবাদিকদের উপর হামলায় ২ শিক্ষার্থী বহিষ্কার


Published: 2020-01-14 21:42:46 BdST, Updated: 2020-08-11 09:06:35 BdST

ঢাবি লাইভঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) পেশাগত দায়িত্বপালনের সময় তিন সাংবাদিকদের উপর হামলার ঘটনায় দুই শিক্ষার্থীকে ৬ মাসের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে শৃঙ্খলা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে বহিষ্কৃত দুই শিক্ষার্থীর নাম প্রকাশ করেননি কর্তৃপক্ষ। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আগামী ৩০ জানুয়ারি বহিষ্কৃতদের নামের তালিকা প্রকাশ করা হবে।

তাদের নাম জানতে চাইলে প্রক্টর বলেন, সিদ্ধান্ত চূড়ান্ত হবে সিন্ডিকেট সভায়। চূড়ান্ত হলেই আমরা নাম প্রকাশ করব।

গত বছরের ২৩ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের নেতৃত্বে ছাত্রদলের উপর হামলার ঘটনায় পেশাগত দায়িত্বপালনের সময় স্টুডেন্ট জার্নালের ঢাবি প্রতিনিধি আনিছুর রহমান, বিজনেস বাংলাদেশের আফসার মুন্না ও প্রতিদিনের সংবাদের রাহাতুল ইসলাম রাফিকে মারধর করে মোবাইল কেড়ে নেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

একই বৈঠকে প্রশ্ন ফাঁস ও ভর্তি জালিয়াতির অভিযোগে ৬৩ জন ও মুহসীন হলে অস্ত্রসহ আটক হওয়া চার শিক্ষার্থীকে স্থায়ীভাবে বহিষ্কার এবং বিভিন্ন সময় ছিনতাই ও মাদকের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১৩ জন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ঢাকা, ১৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।