পুজার দিনে নির্বাচন: বিক্ষোভ জগন্নাথ হলের


Published: 2020-01-14 20:30:31 BdST, Updated: 2020-08-11 08:59:31 BdST

ঢাবি লাইভঃ মঙ্গলবার নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের সমনে প্রতিবাদ এবং বিক্ষোভ মিছিল করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল সংসদ এবং হলের শিক্ষার্থীবৃন্দ।

আগামী ৩০ জানুয়ারি সরস্বতী পূজা এবং নির্বাচন একই দিনে হওয়ায় নির্বাচনের তারিখ পরিবর্তনে বিক্ষোভ করেন তারা।

প্রতিবাদ সমাবেশে তারা, পুজার দিনে নির্বাচন, মানি না মানবো না; পুজায় কেন নির্বাচন, প্রশাসন জবাব চাই ইত্যাদি বলে শ্লোগান দেন।

প্রতিবাদ সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী এবং জগন্নাথ হলের প্রতিনিধি বিবেক আনন্দ দাস বলেন, "আমরা যখন বলি আমরা সবাই বাঙ্গালী, তাহলে নির্বাচনের সময় কেন বার বার হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানদের ভুলে যাওয়া হচ্ছে। কেন বাংলাদেশের নাগরিক হওয়ার পরও, সরস্বতী পূজা করার জন্য আমাদের আন্দোলন করতে হয়।''

ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক মিন্টু বরুয়া বলেন, ''যেখানে সংবিধানিক ভাবে অসাম্প্রদায়িক চেতনা রয়েছে, সেখানে নির্বাচন কমিশনার কিভাবে এরকম সিদ্ধান্ত নেয়। আমরা নির্বাচন কমিশনারের এমন সাম্প্রতিক আচরন কোন ভাবেই মেনে নিতে পারতেছি না। নির্বাচন কমিশন কে নির্বাচনের তারিখ অবশ্যই পরিবর্তন করতে হবে"

ঢাকা, ১৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।