বিজয় দিবসের কনসার্টে ঢাবিতে আসছে মমতাজ, জেমস


Published: 2019-12-14 20:03:36 BdST, Updated: 2020-01-26 21:00:11 BdST

ঢাবি লাইভ: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সহযোগিতায় ডাকসু আয়োজন করছে ‘গৌরবময় বিজয়ের ৪৮ বছর’ শিরোনামে বিজয় দিবসের কনসার্ট। এতে মঞ্চ মাতাবেন সংগীত সম্রাজ্ঞী মমতাজ বেগম, জেমস ও তার ব্যান্ড নগর বাউল ব্যান্ড, চিরকুট ব্যান্ডের শারমিন সুলতানা সুমিসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিল্পীবৃন্দ।

শনিবার ডাকসুর সংস্কৃতি সম্পাদক আসিফ তালুকদার ক্যাম্পাসলাইভকে বলেন, ১৬ ডিসেম্বর দুপুর ২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসিন হলের মাঠে এ কনসার্ট অনুষ্ঠিত হবে। আমাদের অনুষ্ঠানটি মূলত দুটি পর্বে হবে। প্রথম পর্বে আনুষ্ঠানিক কিছু আলোচনা শেষে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান থাকবে। স্বাধীনতার গান নিয়ে ফকির আলমগীরসহ গাইবেন।

এরপরে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সাংস্কৃতিক সংসদ ও জয়ধ্বনি সংগঠনের শিল্পীদের পরিবেশনা থাকবে, বিশ্ববিদ্যালয়ের ব্যান্ড কৃষ্ণপক্ষ থাকবে। এরপর মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০ জন শহীদ শিক্ষক পরিবারকে ডিএমপির পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হবে।

দ্বিতীয় পর্বে সন্ধ্যায় সংগীত পরিবেশন করবেন সংগীত শিল্পী মমতাজ বেগম, জেমস ও তার ব্যান্ড নগর বাউল এবং চিরকুট ব্যান্ড।

আসিফ তালুকদার বলেন ” মহান মুক্তিযুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ পুলিশের গৌরবোজ্জ্বল ভূমিকা এবং চিরগৌরবের মুক্তিযুদ্ধের চেতনা প্রজন্ম থেকে প্রজন্মের স্মৃতিতে সমুজ্জ্বল রাখার প্রয়াসে ডিএমপির উদ্যোগে এ বিজয় কনাসার্টের আয়োজন করা হয়েছে।

এছাড়াও অনুষ্ঠানে থাকবে বাংলাদেশ পুলিশ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের শিল্পীবৃন্দ কর্তৃক মনোমুগ্ধকর পরিবেশনা, আলোকচিত্র প্রদর্শনী।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম বিপিএম (বার) সভাপতিত্বে অনুষ্ঠানটি উদ্বোধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করবে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান এমপি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান এমপি এবং ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)।


ঢাকা, ১৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।