ডুয়েটে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ উদযাপিত


Published: 2019-12-13 01:17:18 BdST, Updated: 2020-09-19 00:15:09 BdST

ডুয়েট লাইভ: ‘সংযুক্তিতে উৎপাদন, দেশের হবে উন্নয়ন’ এই শ্লোগানকে সামনে রেখে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) উদযাপিত হয়েছে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’। দিবসটি উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে আলোচনা সভা ও ডকুমেন্টারি প্রদর্শনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে ডুয়েটের ভিসি প্রফেসর ড. মোহাম্মদ আলাউদ্দিন বলেন ‘বর্তমান যুগ তথ্য-প্রযুক্তির যুগ। ডিজিটাল বাংলাদেশ গড়তে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিভিত্তিক সমাজ গড়ে তোলা ছাড়া বিকল্প নেই। এজন্য তথ্য ও প্রযুক্তি খাতে উত্তরোত্তর উন্নয়নের জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।’ এছাড়া সরকারের ভিশন-মিশনের সঙ্গে তাল মিলিয়ে ডুয়েটের সকল কার্যক্রম ডিজিটালাইজ করা হচ্ছে বলে তিনি জানান।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন পরিচালক (শারীরিক শিক্ষা কেন্দ্র) প্রফেসর ড. মোহাম্মদ আবুল কাশেম। এরপর বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের চেয়ারম্যান প্রফেসর ড. ফজলুল হাসান সিদ্দিকী সরকারের এগারো বছরের ডিজিটাল সাফল্যের সাথে ডুয়েটও কিভাবে ডিজিটালাইজড হয়ে এগিয়ে যাচ্ছে সে বিষয়ে নানা তথ্য উপাত্ত তুলে ধরেন।

এছাড়া ইনস্টিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইআইসিটি) এর পরিচালক প্রফেসর ড. মো. ওবায়দুর রহমান সরকারের এগারো বছরের ডিজিটাল কার্যক্রম তুলে ধরেন। অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে প্রস্তুতকৃত বিভিন্ন ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

এসময় ভিসি ডুয়েটের সকল অফিসে ব্যবহারের জন্য ‘আইপি টেলিফোন সার্ভিস’ এর শুভ উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সকল ডীন, বিভাগীয় প্রধান, পরিচালক ও রেজিস্ট্রারসহ কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা, ১২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।