স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত


Published: 2019-12-10 16:08:16 BdST, Updated: 2020-01-18 01:00:59 BdST

এসইউ লাইভ: রুবাইয়াত শারমিন রুম্পা হত্যাকাণ্ডের বিচার দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলন স্থগিত ঘোষণা করেছেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে আন্দোলনকারীরা উপস্থিত হয়ে তদন্ত প্রতিবেদন না পাওয়া পর্যন্ত আন্দোলন স্থগিতের ঘোষণা করেন।

আন্দোলনের মুখপাত্র ইংরেজি বিভাগের ছাত্র জিসাদ মোহাম্মদ বলেন, আমাদের সহপাঠীর এমন অকাল মৃত্যু স্টামফোর্ড পরিবার মেনে নিতে পারছে না। তার অপমৃত্যুর কারণ ও বিচার দেশবাসীসহ সকলে জানতে চাই। রুম্পার অপমৃত্যুর তদন্ত সুষ্ঠু ও দ্রুতভাবে যেন শেষ করা হয় এজন্য আমরা বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষার্থীরা গত ৬ ডিসেম্বর থেকে শান্তিপূর্ণ আন্দোলন শুরু করি।

তিনি বলেন, বর্তমানে বিষয়টির তদন্ত কাজ চলছে। আমরা জেনেছি যে, একজন সন্দেহভাজনকে আটক করা হয়েছে। যাকে বর্তমানে রিমান্ড নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ফরেনসিক বিভাগের প্রতিবেদন এখনও পৌঁছায়নি। এ অবস্থায় আইনশৃঙ্খলা বাহিনী এবং দেশের বিচার ব্যবস্থার ওপর আস্থা রেখে আমরা তাদের প্রতিবেদনের জন্য অপেক্ষা করব।

উল্লেখ্য, গত ৪ ডিসেম্বর রাতে সিদ্ধেশ্বরী সার্কুলার রোডের ৬৪/৪ নম্বর বাসার সামনে একটি মৃতদেহ দেখতে পাওয়া যায়। সেদিন পুলিশ মৃতদেহ আজ্ঞাতমানা হিসেবে উদ্ধার করে। বৃহস্পতিবার রাতে মৃতদেহটি আমাদের স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ৬৯তম ব্যাচের রুবাইয়াত শারমিন রুম্পার বলে জানা যায়।

 

ঢাকা, ১০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।