ঢাবি ক্যাম্পাসে সপ্তাহব্যাপী বইমেলার উদ্বোধন


Published: 2019-12-10 20:37:31 BdST, Updated: 2020-08-14 01:37:38 BdST

ঢাবি লাইভঃ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) উদ্যোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শুরু হয়েছে সপ্তাহব্যাপী বইমেলা।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার সংলগ্ন হাকিম চত্বরে এই বইমেলার উদ্বোধন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। বিজনেস অনুষদের ডিন ও ডাকসুর কোষাধ্যক্ষ প্রফেসর শিবলী রুবাইয়াতুল ইসলাম, ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন, প্রকাশক ওসমান গণি প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রফেসর আখতারুজ্জামান জানান, এটি একটি চমৎকার উদ্যোগ। দীর্ঘদিন পর ডাকসু নির্বাচন হয়েছে। সবার প্রত্যাশা অনেক বেশি। এ ধরনের শিক্ষার্থীবান্ধব কর্মসূচি গ্রহণ করবে। বই দেখার মধ্যেও একটা বিদ্যা আছে। শিক্ষার্থীরা যেন পাঠ্যপুস্তকের বাইরে অন্য বই সম্পর্কেও ধারণা নিতে পারে, সেজন্য এই বইমেলা ভূমিকা রাখবে।

পররাষ্ট্রপ্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানান, ছাপা বইয়ের আবেদন সব সময় থাকবে। অনলাইনের যুগে প্রকাশনী সংস্থাগুলোর চ্যালেঞ্জ থাকবে। তবে এটি, মোকাবিলার জন্য তাদেরই উদ্ভাবনী বিষয় আনতে হবে। বইমেলার আয়োজনকে সাহসী পদক্ষেপ উল্লেখ করে ডাকসুর কাজে কাউকে প্রতিবন্ধকতা তৈরি না করার আহ্বান জানান তিনি।

মেলা প্রাঙ্গণ প্রতিদিন সকাল ১১টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেলার কার্যক্রম চালু থাকবে ১৬ ডিসেম্বর ব্যাপী। দেশের খ্যাতনামা ৮০টিরও অধিক প্রকাশনী সংস্থা এই মেলায় স্থান পেয়েছে।

ঢাকা, ১০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।