মানারাত ভার্সিটির ভিসি হলেন ড. নজরুল ইসলাম


Published: 2019-12-08 15:26:20 BdST, Updated: 2020-01-18 00:44:57 BdST

এমআইইউ লাইভ: মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এমআইইউ) ভিসি হিসেবে যোগদান করেছেন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম। রবিববার সকালে তিনি ভিসি হিসেবে যোগদান করেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির চ্যান্সেলর মো: আবদুল হামিদ তাঁকে চার বছরের জন্য মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভিসি হিসেবে নিয়োগ দিয়েছেন।

দেশ বরেণ্য এই শিক্ষাবিদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের চেয়ারম্যান, রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচিত সভাপতি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর ও বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া তিনি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান এবং প্রকৌশল অনুষদের ডিন, রসায়ন বিভাগের চেয়ারম্যান, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও ভিসির প্রতিনিধি হিসেবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ও প্রশাসনিক সেক্টরে অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

প্রফেসর ড. মো. নজরুল ইসলাম ইউনিভার্সিটি অব দিল্লি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। পাশাপাশি ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন, দিল্লি থেকে জুনিয়র রিসার্স ফেলোশিপ (জেআরএফ) ও সিনিয়র রিসার্স ফেলোশিপ (এসআরএফ) ডিগ্রি অর্জন করেন। তাঁর বহু গবেষণাকর্ম দেশি-বিদেশি জার্নালে প্রকাশিত হয়েছে।

তিনি দেশে ও দেশের বাইরে বহু আন্তর্জাতিক সম্মেলনে প্রবন্ধ উপস্থাপন করেছেন। তাঁর লেখা উল্লেখযোগ্য কয়েকটি গ্রন্থ হলো ‘রাসায়নিক গতিবিদ্যা ও আলোক রসায়ন’, ‘মৌলিক জৈব রসায়ন’ ও ‘মৌলিক অজৈব রসায়ন’।

ঢাকা, ০৮ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।