ঢাবিতে নিয়ম ভেঙে ছেলেদের নিয়ে রোকেয়া হল কেন্টিনে নেত্রী!


Published: 2019-12-08 17:49:49 BdST, Updated: 2020-08-15 07:32:09 BdST

ঢাবি লাইভ : নিয়মের ভেঙে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) মেয়েদের হলে ছেলে নিয়ে প্রবেশের অভিযোগ উঠেছে রোকেয়া হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্রাবণী দিশার বিরুদ্ধে। এনিয়ে সমালোচনার ঝড় উঠেছে। শনিবার (৭ ডিসেম্বর) বিকেলে তিনি ছেলেদের নিয়ে মেয়েদের হল ক্যান্টিনে প্রবেশ করে খাবার খান। যদিও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) রোকেয়া হলের শিক্ষার্থী বাদে অন্যদের প্রবেশ সম্পূর্ণ নিষেধ। তবে বিশেষ কারণে অনুমতি নিয়ে হলে অন্যান্য হলের মেয়ে শিক্ষার্থীরা প্রবেশ করতে পারে। তবে হলে ছেলেদের প্রবেশ সম্পূর্ণ নিষেধ। কিন্তু শ্রাবণী দিশা নিয়মের তোয়াক্কা না করে হলে প্রবেশ করে দিব্বি অবস্থান করেন। হল ক্যান্টিনে ছেলেদের নিয়ে প্রবেশ করায় বিস্ময় প্রকাশ করেছেন হলের শিক্ষার্থীরা।

জানা গেছে, রোকেয়া হলে নিজের বাবা-মাকে নিয়েও প্রবেশ নিষেধ। তবে বিশেষ কারণে অনুমিত সাপেক্ষে নিজের মাকে নিয়ে প্রবেশ করা যায়। কিন্তু শ্রাবণী দিশা যা করলেন, তা মেনে নেওয়ার মত নয়।

শ্রাবণী দিশা সাংবাদিকদের বলেন, সমাবর্তন উপলক্ষে সবাই চায় তার হলের স্মৃতি থাকুক। সেজন্য আমাদের বিশ্ববিদ্যালয়ের দুজন ছোট ভাই হলের গেটে আমার কিছু ছবি তুলে দিয়েছে। তখন আমি অনেক ক্লান্ত ছিলাম। ছবি তোলার পর আমি সৌজন্যতার খাতিরে হলের ক্যান্টিনে তাদের নাস্তা খেতে বলেছি। তিনি বলেন, আমাদের হলেতো অনেক ছেলে প্রবেশ করে। হল ক্যান্টিনেও তো অনেক ছেলে কাজ করে। প্রতিদিন রাতে হলে তালা মারতে ছেলেরা আসে। বিভিন্ন অনুষ্ঠান উপলক্ষে ছেলেরা আসে। হলে প্রতিদিন বাইরের কেউ না কেউ আসেই। এটা তেমন কোন বড় বিষয় ছিল না বলে উল্লেখ করেন তিনি।

ঢাকা, ০৮ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।