রুম্পা হত্যার বিচারের দাবিতে ফুঁসে উঠেছে স্টামফোর্ড


Published: 2019-12-07 21:24:33 BdST, Updated: 2020-08-15 07:47:10 BdST

লাইভ প্রতিবেদক: স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্রী রুবাইয়াত শারমিন রুম্পাকে ধর্ষণের পর হত্যার প্রতিবাদে ফুঁসে উঠেছে ক্যাম্পাস। স্টামফোর্ড ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন রুবাইয়াত শারমিন রুম্পা। হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাজধানীর সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

শনিবার ধর্ষণের পর হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের দ্রুত বিচার দাবিতে ক্যাম্পাসে মানববন্ধন কর্মসূচি পালন করছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষক ও শিক্ষার্থীরা।

জানা গেছে, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সিদ্ধেশ্বরী ও ধানমণ্ডি ক্যাম্পাসে শিক্ষক ও শিক্ষার্থীরা মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করেন। মানববন্ধনে বিক্ষোভকারীরা রুম্পার হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান। এ হত্যাকান্ডের সঙ্গে জড়িত ব্যক্তি গ্রেফতার না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন তারা।

উল্লেখ্য, গত বুধবার রাত ১১টার দিকে সিদ্ধেশ্বরী সার্কুলার রোডের ৬৪/৪ নম্বর ভবনের সামনে থেকে রুম্পার লাশ উদ্ধার করে রমনা থানা পুলিশ। এ ঘটনায় রমনা থানায় হত্যা মামলা হয়েছে।


ঢাকা, ০৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।