ইস্টওয়েস্ট ভার্সিটির ভিসি ড. শহীদুলের বর্ণাঢ্য ক্যারিয়ার, ফের দায়িত্বে


Published: 2019-12-06 07:55:40 BdST, Updated: 2020-08-14 01:30:14 BdST

লাইভ প্রতিবেদক : আবারো ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ভিসি হয়েছেন প্রফেসর ড. এম এম শহীদুল হাসান। আগামি চার বছরের জন্য তাকে ওই পদে নিয়োগ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি আবদুল হামিদ। বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ২০১৫ সালে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের চতুর্থ উপাচার্যের দায়িত্ব পেয়েছিলেন তিনি।

জানা গেছে, ড. হাসান বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ছিলেন। ছাত্র জীবনেও তিনি বুয়েট থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে বিএসসি ও এমএসসি সমাপ্ত করেন। এ বিষয়ে ১৯৮৮ সালে ড. হাসান আমেরিকার কার্কসন বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। প্রফেসর ড. এম এম শহীদুল হাসান একজন গবেষক হিসেবে সমাদৃত। দেশ বিদেশে স্বীকৃত গবেষণা গ্রন্থে তার ৫০টিরও বেশি গবেষণা নিবন্ধ প্রকাশিত হয়েছে। সেইসাথে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) থেকে চারবার তার গবেষণা প্রবন্ধ, সেরা প্রবন্ধের পুরস্কার পেয়েছে। তিনি বাংলাদেশ একাডেমি অব সাইন্সেস থেকে ২০০৮ সালে স্বর্ণ পদক পেয়েছেন। এছাড়া তিনি একাডেমিক ও গবেষণা কাজের স্বীকৃতি স্বরূপ দেশে বিদেশে খ্যাতিমান বিভিন্ন প্রতিষ্ঠান থেকে পুরস্কৃত হয়েছেন।

ক্যাম্পাসলাইভ পরিবারের পক্ষ থেকে ওই শিক্ষাবিদের জন্য রইল শুভকামনা।

ঢাকা, ০৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।