২ বিশ্ববিদ্যায়ের শিক্ষার্থীদের কার্ড দিতে বার কাউন্সিলের নোটিশ


Published: 2019-12-06 00:11:36 BdST, Updated: 2020-08-14 02:13:05 BdST

লাইভ প্রতিবেদক: বেসরকারি দুই বিশ্ববিদ্যায়ের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণের জন্য নোটিশ দিয়েছে বাংলাদেশ বার কাউন্সিল। আইনজীবী তালিকাভুক্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য এ দিয়েছে বার কাউন্সিল। সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নির্দেশনা অনুযায়ী রেজিস্ট্রেশন কার্ড বিতরণের জন্য এ নোটিশ দেয়া হয়।

বেসরকারি ওই দুই বিশ্ববিদ্যালয় হচ্ছে, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি ও স্টামফোর্ড ইউনির্ভাসিটি। এই দুই বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আগামী ৮ ডিসেম্বর সংশ্লিষ্ট শাখা থেকে রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করার কথা বলা হয়েছে। বৃহস্পতিবার রাতে বার কাউন্সিলের অফিসিয়াল ওয়েবসাইটে এ নোটিশ দেয়া হয়।

সহকারী রেজিস্টার সারমিন সুলতানা রাব্বীর স্বাক্ষরিত নোটিশে বলা হয়েছে, ২০১৪ সালে ইউজিসির নির্দেশনা অমান্য করে এলএলবি অনার্স কোর্সে বিশ্ববিদ্যালয় দুটি অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করে। ফলে সুপ্রিম কোর্টের লিভ টু আপিল ৩০৩৪/১৯ এর আদেশ অনুযায়ী দুই বিশ্ববিদ্যালয় তাদের জরিমানার (১০ লাখ) টাকা করে ইব্রাহীম লিভার ট্রান্সপ্লান্ট ফান্ডে জমা দেয়ায় রেজিস্ট্রেশন কার্ড প্রদান করা হবে।

ঢাকা, ০৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।