ডাকসু'র ভিপির কুশপুত্তলিকা দাহ ও কক্ষে তালা


Published: 2019-12-04 14:57:17 BdST, Updated: 2020-01-18 00:45:12 BdST

ঢাবি লাইভঃ ফোনালাপ ফাঁস হওয়াকে কেন্দ্র করে ডাকসু'র ভিপি নুরুল হক নুরকে দুর্নীতিবাজ আখ্যা দিয়ে তাঁর কুশপুত্তলিকা দাহ ও কক্ষে তালা ঝুলিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ নামে একটি সংগঠনের নেতা-কর্মীরা।

বুধবার দুপুরে ডাকসু ভবনের সামনে ভিপি নুরের কুশপুত্তলিকা দাহ করা হয়। পরে ডাকসু ভবনে ভিপির নির্ধারিত কক্ষে তালা ঝুলানো হয়। তালা লাগিয়ে কক্ষের দরজায় দুটি প্ল্যাকার্ড ঝুলানো হয়। যেখানে লেখা আছে, "দুর্নীতিবাজ নুরের পদত্যাগ চাই, দুর্নীতিবাজ নুরের ঢাবিতে ঠাঁই নেই।"

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, নুরুল হক নুরকে বিশ্ববিদ্যালয় থেকে অবাঞ্ছিত করার দাবিতে তার অফিস কক্ষ তালা দিয়েছে মুক্তযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠন। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতা কর্মীদের সঙ্গে নিয়ে ‘জয় বাংলা’ স্লোগান দিতে দিতে তারা ভিপির কক্ষ তালা বদ্ধ ও তা সিলগালা করা দেওয়া হয়েছে বলে জানান তারা।

তালা ঝুলানোর দৃশ্য

 

এ বিষয়ে ডাকসুর ভিপি নুরুল হক নুর ক্যাম্পাসলাইভকে বলেন, আমি এখনও ডাকসুতে যাইনি। নৈরাজ্য সৃষ্টিকারী ছাত্রলীগের মদদে গঠিত একটি সংগঠন এ কাজ করেছে। যিনি নেতৃত্ব দিয়েছেন সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর আ ক ম জামাল উদ্দীন, যাকে অনেকে পাগলও বলে থাকেন। আমি ডাকসুর সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি এবং প্রক্টরকে বিষয়টি জানিয়েছি। তারা ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর একে এম গোলাম রব্বানী বলেন,এইগুলা কোনো প্রত্যাশিত বিষয় নয়। সবাইকে সংযত ও দায়িত্বশীল আচরণ করতে বলছি। কর্তৃপক্ষের কাজ যেন কেউ হাতে নেওয়ার চেষ্টা না করে।

ঢাকা, ০৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।