ফেসবুকে স্ট্যাটাস, পরীক্ষা বন্ধ বশেমুরবিপ্রবি শিক্ষার্থীর


Published: 2019-12-02 13:11:22 BdST, Updated: 2019-12-06 06:35:52 BdST

বশেমুরবিপ্রবি লাইভঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) গণিত বিভাগের শিক্ষার্থী কবির আল গালিবকে মাস্টার্সের চূড়ান্ত পর্বের পরীক্ষা থেকে বিরত থাকার আদেশ প্রদান করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের নাম সংক্ষিপ্ত করার দাবি জানিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দেওয়ার দায়ে তার উপর এই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জানা যায়, রেজিস্ট্রার ড. নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত অফিস আদেশে গতকাল এই নির্দেশ দেওয়া হয়। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত ৩০ সেপ্টেম্বর ভিসি খোন্দকার নাসিরউদ্দিন পদত্যাগ করেন। পরে ভারপ্রাপ্ত ভিসি হিসেবে প্রফেসর মো. শাহজাহান দায়িত্ব গ্রহণের পর শিক্ষার্থীরা বিভিন্ন দাবি তুলে প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান করনে।

তাদের দাবিগুলোর মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নাম ‘বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’ করার এই দাবিটি ও ছিল। বিষয়টি স্পর্শকাতর হওয়ার ফলে প্রশাসন তা অগ্রাহ্য করে। পরে কবির আল গালিব এই বিষয়টি নিয়ে তার ফেসবুকে স্ট্যাটাস দেন। এ নিয়ে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে পড়লে ক্ষোভের সৃষ্টি হয়। তারা গালিবকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারের দাবি জানায়।

এই প্রসঙ্গে জানতে গালিবের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি। ভারপ্রাপ্ত ভিসি বলেন, এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রিপোর্ট হাতে আসলেই এর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করব।

ঢাকা, ০২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।