ইস্টার্ন ইউনিভার্সিটির সমাবর্তন সম্পন্ন


Published: 2019-11-16 21:58:26 BdST, Updated: 2019-12-13 09:47:49 BdST

সাভার লাইভ: বেসরকারী বিশ্ববিদ্যালয় ইস্টার্ন ইউনিভার্সিটির ষষ্ঠ সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সাভারের বিরুলিয়া-আকরান সড়কের আশুলিয়া মডেল টাউনে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে এ সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওই সমাবর্তনে আচার্যের প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ। সমাবর্তন বক্তা ছিলেন ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স জোয়ান ওয়্যাগনার। এ এক ভিন্ন আমেজ ও দৃশ্য লক্ষ করা গেছে।

আরও উপস্থিত ছিলেন ইস্টার্ন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাসময়স্টিজের চেয়ারম্যান লিয়াকত হোসেন মোগল, ইস্টার্ন ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন, ইস্টার্ন ইউনিভার্সিটি কলা অনুষদের ডিন অধ্যাপক তাহমিনা আহমেদসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা।

১৮০০ শিক্ষার্থী সমাবর্তনে সার্টিফিকেট গ্রহণ করেন। এর মধ্যে চারটি অনুষদ থেকে মোট নয়জন শিক্ষার্থী এ বছর স্বর্ণপদের জন্য মনোনীত হন। তাদের মধ্যে চ্যান্সেলর গোল্ড মেডেল পান দুইজন।

স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত তিনজনকে চেয়ারম্যানস গোল্ড মেডেল দেয়া হয়। এছাড়া চার অনুষদ থেকে স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত চারজন পান ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেল। সব শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ঢাকা, ১৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।