ভুলে ভরা প্রশ্নে জবি দর্শন বিভাগের চতুর্থ বর্ষের পরীক্ষা


Published: 2019-11-14 18:45:53 BdST, Updated: 2019-12-13 08:49:50 BdST

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দর্শন বিভাগের চতুর্থ বর্ষের ২য় সেমিস্টার (১১ ব্যাচ) পরীক্ষায় প্রশ্নপত্রে ব্যাপক ভুলের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার বেলা ১২টায় থেকে দুপুর ৩টায় পর্যন্ত অনুষ্ঠিত জ্ঞানবিদ্যা ও অধিবিদ্যা (৪২০৪) নং কোর্সের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরে প্রশ্ন পত্রটি সংগ্রহ করে দেখা যায় কোর্সের নাম সহ প্রায় ৮-১০ টি ভুল। ভুলেভরা প্রশ্ন পত্র পেয়ে শিক্ষার্থীরা পরীক্ষার হলে বিভ্রান্ত হয়ে পড়েন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী বলেন, আমাদের জন্য ৪র্থ বর্ষের ২য় সেমিস্টার পরীক্ষা বিশ্ববিদ্যালয় জীবনের (স্নাতক) পর্যায়ের শেষ পরীক্ষা। এমন একটি গুরুত্বপূর্ণ পরীক্ষায় এমন ভুলভরা প্রশ্ন পত্র কোন ভাবেই মেনে নেওয়া যায় না।

তারা প্রশ্ন পত্রের এমন ভুলের কারণ হিসাবে পরীক্ষা কমিটির সেচ্ছাচারিতা উদাসীনাতা কে দায়ী করছেন।

জানা যায়, উক্ত ব্যাচের পরীক্ষা কমিটির সভাপতি প্রফেসর ড. সিদ্ধার্থ শংকর জোয়ার্দ্দার। তিনি একই বিভাগের চেয়ারম্যান হিসাবেও দায়িত্ব পালন করছেন।

ভুলে ভরা এমন প্রশ্ন পত্র সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমি প্রশ্নটি এখনও দেখিনি।তিনি ব্যস্ততার কারণে পরে কথা বলবেন বলে জানান।পরবর্তীতে রির্পোটি লেখার আগ পর্যন্ত তার সাথে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে, পরবর্তীতে তিনি আর ফোন ধরেননি।


ঢাকা, ১৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।