বশেমুরবিপ্রবির সাবেক ভিসি নাসির দুদকের মুখোমুখি


Published: 2019-11-14 15:03:15 BdST, Updated: 2019-12-13 08:44:32 BdST

বশেমুরবিপ্রবি লাইভঃ গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সদ্য পদত্যাগ করা ভিসি খোন্দকার নাসির উদ্দিনের বিরুদ্ধে ভর্তি ও নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার তার বিরুদ্ধে অনুসন্ধান কাজ শুরু করেন দুদকের পরিচালক শেখ মোহাম্মদ ফানাফিল্লাহ।

শেখ মোহাম্মদ ফানাফিল্লাহ জানান, তার বিরুদ্ধে ঘুষ গ্রহণ, ভর্তি ও নিয়োগ বাণিজ্যসহ নানাকিছু ক্রয়ে দুর্নীতির সুনির্দিষ্ট তথ্য এসেছে দুদকে। এ বিষয়ে ইতিমধ্যে প্রাথমিক তথ্য সংগ্রহ করেছে দুদক। শিগগিরই সাবেক ওই উপাচার্যকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হবে।

বশেমুরবিপ্রবিতে দ্বিতীয় মেয়াদে নিয়োগ পাওয়া ভিসি খোন্দকার নাসির উদ্দিনের বিরুদ্ধে ওঠা অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার বিষয়ে অধিকাংশ অভিযোগের সত্যতা পায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত কমিটি। তাঁকে ভিসির পদ থেকে প্রত্যাহারের সুপারিশ করে ওই কমিটি। শিক্ষার্থী আন্দোলনের মুখে গত ৩০শে সেপ্টেম্বর পদত্যাগ করেন খোন্দকার নাসির উদ্দিন।

ঢাকা, ১৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।