জাবিতে নিষেধাজ্ঞা প্রত্যাখ্যান করে আন্দোলনে শিক্ষার্থীরা


Published: 2019-11-07 14:41:13 BdST, Updated: 2019-11-14 09:17:11 BdST

জাবি লাইভ: নিষেধাজ্ঞা উপেক্ষা করেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভিসি প্রফেসর ফারজানা ইসলামের অপসারণ দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। সভা-সমাবেশের নিষেধাজ্ঞা প্রত্যাখ্যান করে আন্দোলন কর্মসূচি অব্যাহত রেখেছেন ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনকারীরা।

জানা গেছে, বৃহস্পতিবার পূর্ব ঘোষণা অনুযায়ী বেলা ১২টায় বিক্ষোভ মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনের সামনের সড়ক অবরোধ করেছেন আন্দোলনকারীরা। মিছিলটি প্রশাসনিক ভবনের সামনে থেকে ভিসির বাসভবনের দিকে যায়। সেখানে পুলিশের ব্যারিকেড এর মুখে পড়েন তারা। এবারও আন্দোলনরত শিক্ষার্থীদের রক্ষায় হাতে হাত রেখে মানব প্রাচীর তৈরি করে ব্যারিকেড তৈরি করেন শিক্ষকরা। সেখানে কিছুক্ষণ অবস্থানের পর শিক্ষার্থীদের মিছিল ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

আন্দোলনের অন্যতম সংগঠক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক সুদীপ্ত দে জানান, ভিসির অপসারণ না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

উল্লেখ্য, মঙ্গলাবার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার পর সিন্ডিকেটের জরুরি সভায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয় বিশ্ববিদ্যালয়। ওইদিন বিকাল সাড়ে ৪টার মধ্যে হলত্যাগের নির্দেশ দেয় প্রশাসন।


ঢাকা, ০৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।