জাবিতে ছাত্রলীগের হামলা প্রতিবাদে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ


Published: 2019-11-06 16:24:07 BdST, Updated: 2019-11-16 03:10:23 BdST

ঢাবি লাইভঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আন্দোলনরত শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করেছেন ছাত্রদলের নেতাকর্মীরা।

বুধবার দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে ছাত্রদলের বিশ্ববিদ্যালয়ের সভাপতি মেহেদী তালুকদারের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিলটি বের করা হয়।

মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে অপরাজেয় বাংলার পাদদেশে সমাবেশের মাধ্যমে এ কর্মসূচি শেষ হয়। এতে ছাত্রলের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার শতাধিক নেতাকর্মী এতে অংশ নেন।

এসময় মেহেদী তালুকদারের বলেন, ‘ভিসি নিজেই ঘুষ লেনদেন, দুর্নীতির সাথে জড়িত। তারপরও তিনি পদত্যাগ করছেন না। এর চেয়ে লজ্জাজনক আর কিছু হতে পারে না। আর বুয়েটের আবরারের রক্তের দাগ এখনো শুকায়নি। এরমধ্যেই ছাত্রলীগ আবার এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটালো।’

এসময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ কর্তৃক সাধারণ ছাত্রছাত্রী ও শিক্ষকদের উপর হামলার তীব্র প্রতিবাদ জানান তিনি। এছাড়া অবিলম্বে জাবিতে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচার করতে হবে।

বিচার বিভাগীয় তদন্ত করে দুর্নীতিবাজ, নির্লজ্জ বেহায়া ভিসি ড. ফারজানা ইসলামকে অপসারণ করতে হবে। চাঁদা প্রদান ও চাঁদা গ্রহণের সাথে জড়িতদের আইনত বিচার করতে হবে।

ঢাকা, ০৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।