ঢাবি ছাত্রকে আধুনিক ক্যামেরা গিফট, পড়াশোনার খরচ পাচ্ছে ‘গাল্লি বয়’


Published: 2019-10-20 12:16:07 BdST, Updated: 2019-11-13 08:31:46 BdST

লাইভ প্রতিবেদক : এক গান গেয়েই ভাইরাল ‘গাল্লি বয়’ খ্যাত পথশিশু রানা মৃধার পড়াশোনার দায়িত্ব নিচ্ছে সরকার। সেই রানা মৃধার পৃষ্ঠপোষক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র তবীব মাহমুদকে অত্যাধুনিক ভিডিও ক্যামেরা উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক গত ১৬ অক্টোবর রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে ‘ডিজিটাল ডিভাইস ও ইনোভেশন এক্সপো’তে এ তথ্য জানিয়েছেন।

দেশের সর্ববৃহৎ প্রযুক্তি প্রদর্শনী ‘ডিজিটাল ডিভাইস ও ইনোভেশন এক্সপো’র সেই সমাপনী অনুষ্ঠানের কনসার্টেও অংশ নিয়েছিলেন রানা মৃধা ও তবীব মাহমুদ।

তবীব মাহমুদ বলেন, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ক্যামেরা আর রানার পড়াশোনার দায়িত্ব নেয়া হবে বলে আমাকে জানানো হয়েছে। এ জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

উল্লেখ্য, রাজধানীর কামরাঙ্গীরচরের ৮ নম্বর গলিতে বেড়ে ওঠা রানাকে নিয়ে প্রথম ‘গাল্লি বয়’ নামে একটি র‌্যাপ সংগীত নির্মাণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র তবীব মাহমুদ। পরে সেটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। গত ১৭ জুলাই ইউটিউবে 'গাল্লি বয় পার্ট-২' শিরোনামের গান প্রকাশের একদিনেই এক মিলিয়ন ভিউ হয়। এই গান নিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর প্রকাশিত হয়। এনিয়ে আলোচনায় চলে আসে ‘গাল্লি বয়’ রানা মৃধা। বিষয়টি নজরে আসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তিনি ওই ‘গাল্লি বয়’এর পড়াশোনার
দায়িত্ব নেয়ার ইচ্ছা পোষন করেন।

ঢাকা, ২০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।