বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর চড়াও ‘পেটোয়া বাহিনী’


Published: 2019-09-21 12:47:45 BdST, Updated: 2019-10-14 15:29:50 BdST

বশেমুরবিপ্রবি লাইভ : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবিতে) ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ভয়ংকর হামলা চালানো হয়েছে। শিক্ষার্থীদের অভিযোগ ভিসির পেটোয়া বাহিনী রড, রামদা, হকিস্টিক নিয়ে তাদের ওপর হামলা চালায়। এতে ২০ শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। শনিবার বিশ্ববিদ্যালয় সংলগ্ন গোবরা এলাকায় এই হামলার ঘটনা ঘটে।

আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ, ভিসি প্রফেসর খোন্দকার নাসির উদ্দিনের প্রত্যক্ষ নির্দেশে ভিসি বাহিনী এবং বহিরাগত সন্ত্রসীরা ওই হামলা চালিয়েছে।

জানা গেছে, শনিবার সকালে শিক্ষার্থীরা আন্দোলনে অংশগ্রহণের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ে যাচ্ছিলেন। এসময় ৪০-৫০ জনের একটি দল তাদের ওপর রামদা, হকিস্টিক এবং লাঠি নিয়ে হামলা চালায়। হামলায় প্রায় ২০ জন আহত হয়েছে।

আহত শিক্ষার্থীদের মধ্যে ফিশারিজ দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীর মাথা ইট দিয়ে ফাটিয়ে দেয়া হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। হামলায় অহত শিক্ষার্থীদের গোপালগঞ্জ সদর হাসপাতালে নেয়ার চেষ্টা চলছে তবে যানবাহন সংকটের কারণে সমস্যার মুখোমুখি হতে হচ্ছে।

এবিষয়ে প্রক্টর মো. আশিকুজ্জামান ভুঁইয়াকে ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

ঢাকা, ২১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।