ঢাবিতে জালিয়াতির বিরুদ্ধে আন্দোলনকারীদের উপর হামলা


Published: 2019-09-18 15:24:48 BdST, Updated: 2019-10-24 08:36:13 BdST

ঢাবি লাইভ: ভর্তি জালিয়াতির সাথে জড়িতদের ছাত্রত্ব বাতিলসহ তিন দফা দাবিতে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন কার্যালয় ঘেরাও কর্মসূচিতে হামলা চালানো হয়েছে।
এতে ভাষা বিভাগের দ্বিতীয় বর্ষের আসিফ নামের এক শিক্ষার্থীর চোখে রক্তাক্তসহ বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন।

বুধবার দুপুর বারোটায় পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী তিন দফা দাবিতে 'দুর্নীতি ও জালিয়াতির বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়’ ব্যানারে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন বামজোট এ কোটা সংস্কার আন্দোলনকারী নেতাকর্মীরা।

পরে দুপুর সাড়ে ১২ টায় আন্দোলনকারীরা ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামের কার্যালয় ঘেরাও করে অবস্থান নেন। এসময় ‘সাধারণ শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে অন্তত ৫০-৬০ জনের একটি দল পাল্টা অবস্থান কর্মসূচি পালন করতে দেখা যায় সেখানে। এক পর্যায়ে উভয় পক্ষ ধাক্কাধাক্কি, হাতাহাতি ও সংঘর্ষে জড়িয়ে যায়।

আন্দোলনকারীদের অভিযোগ সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ছাত্রলীগের নেতাকর্মীকে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন বরাবর স্মারকলিপি দিয়েছেন। তারা সবাই ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারী বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। মুহসিন হলে ছাত্রলীগের প্যানেল থেকে জিএস হওয়া মেহেদী হাসান মিজানের নেতৃত্বে এ হামলা হয় বলে ভূক্তভোগীরা অভিযোগ করেছেন।

পাল্টা আক্রমন এর সময় ধারণকৃত

 

আন্দোলনকারীদের তিন দফা দাবির মধ্যে রয়েছে, যারা অবৈধভাবে ভর্তি হয়েছেন তাদের ছাত্রত্ব ও ডাকসুর পদ বাতিল করে স্থায়ীভাবে বহিষ্কার করে খালি পদগুলোতে দ্রুত উপনির্বাচন দেওয়া। ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের পদত্যাগ করা।

শেষ খবর পাওয়া পর্যন্ত আন্দোলনকারীরা প্রক্টর অফিসের সামনে অবস্থান করছেন বলে জানা গেছে।

ঢাকা, ১৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।