ঢাবি ভিসির সঙ্গে কোইকা প্রতিনিধি দলের সাক্ষাৎ


Published: 2019-09-15 17:33:12 BdST, Updated: 2019-10-14 14:40:37 BdST

ঢাবি লাইভ: কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি’র (কোইকা) কান্ট্রি ডিরেক্টর কেরি জো হিউনগু-এর নেতৃত্বে ৪-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছে। প্রতিনিধি দলের সদস্যরা হলেন কোইকা’র ডেপুটি কান্ট্রি ডিরেক্টর মিস. আহ্রিয়াম গো, কর্মসূচি প্রধান মিস. মিনসিও জু এবং সিনিয়র প্রোগ্রাম অফিসার বিশ্বজিৎ সরকার।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ইনোভেশন, ক্রিয়েটিভিটি এন্ড এন্ট্রাপ্রেনিউরশিপ সেন্টারের ভাইস-চেয়ারম্যান অধ্যাপক ড. খন্দকার বজলুল হক, নির্বাহী পরিচালক মো: রাশেদুর রহমান, অর্গানাইজেশন স্ট্র্যাটেজি এন্ড লিডারশিপ বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ শরিয়ত উল্লাহ, তথ্য প্রযুক্তি ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. বি এম মইনুল হোসেন, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রভাষক সাইদা আক্তার এবং ইআরডি’র উপসচিব এ এস এম মুস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা শিক্ষা ও গবেষণার উন্নয়ন এবং উদ্ভাবনী দক্ষতা অর্জনের লক্ষ্যে কোইকার আর্থিক সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি পাইলট প্রকল্প গ্রহণের সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। তারা ইনোভেশন ও এন্ট্রাপ্রেনিউরশিপের মাধ্যমে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন ঘটানোর উপর গুরুত্বারোপ করেন। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি পাইলট প্রকল্প গ্রহণের ক্ষেত্রে সাহায্য ও সহযোগিতা প্রদানে আগ্রহ প্রকাশের জন্য কোইকা প্রতিনিধি দলকে ধন্যবাদ জানান।

ঢাকা, ১৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।