ঢাবিতে 'দুর্নীতি ও জালিয়াতির ভূত তাড়াবো' বিক্ষোভ মিছিল


Published: 2019-09-15 16:29:00 BdST, Updated: 2019-10-14 14:45:00 BdST

ঢাবি লাইভ: ডাকসু নির্বাচনের সময় ৩৪ জন ছাত্রলীগ নেতাকে অবৈধভাবে সান্ধ্যকালীন কোর্সে ভর্তি ও রোকেয়া হলের কর্মচারী নিয়োগে ২১ লাখ টাকা বাণ্যিজের অভিযোগ, ডাকসু জিএসের নৈতিক পদস্খলনসহ বিভিন্ন দুর্নীতি ও জালিয়াতির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রবিবার বেলা সাড়ে বারোটায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ব্যতিক্রমধর্মী পোষাক-পরিচ্ছেদ পরিধান করে ‘দুর্নীতি ও জালিয়াতির ভূত তাড়াবো’ প্রতিপাদ্য নিয়ে এ বিক্ষোভ কর্মসূচি পালন করে তারা।
‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ ও প্রগতিশীল ছাত্র জোট যৌথভাবে এই কর্মসূচির আয়োজন করে।

শিক্ষার্থীরা দুর্নীতির বিরুদ্ধে টিএসসি থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের সামনে কিছুক্ষণ অবস্থান করেন তারা। তারপর সেখান থেকে ভিসির বাসভবনের সামনে গিয়ে বিভিন্ন স্লোগান দেন। সেগুলো হলো- ভূত তাড়াব ভূত তাড়াব, রোকেয়া হলের ভূত তাড়াব; জালিয়াতির ভূত তাড়াব, জিনাত হুদার ভূত তাড়াব, ভিসি স্যারের ভূত তাড়াব, শিবলী রুবাইয়াতের ভূত তাড়াব; হই হই রই রই, দুর্নীতির ভূত তুমি গেলা কই, গেস্ট রুমের ভূত দাঁড়াব, গণরুমের ভূত তাড়াব ইত্যাদি।

মিছিলের ফাঁকে ফাঁকে শিক্ষার্থীরা দুর্নীতি ও জালিয়াতির বিরুদ্ধে কথা বলেন।
তারা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলাদেশ স্বাধীনের ক্ষেত্রে বিরাট ভূমিকা পালন করেছে। সেই বিশ্ববিদ্যালয়ে জালিয়াতির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি কাম্য নয়। সোনার বাংলাদেশে শুধুমাত্র দুর্নীতির কারণে আমরা পিছিয়ে আছি। আমরা দুর্নীতি হতে দিব না। প্রত্যেকটি দুর্নীতির বিরুদ্ধে আমরা আন্দোলন গড়ে তুলব। শিক্ষার্থীরাই দুর্নীতি ও জালিয়াতির ভূত তাড়াবে।

মিছিল শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভবনের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে শিক্ষার্থীরা। সেখানে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ও প্রগতিশীল ছাত্র জোটের বিভিন্ন নেতারা বক্তব্য দেন।

 

ঢাকা, ১৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।