ঢাবি লোক প্রশাসন বিভাগ-এর নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত


Published: 2019-09-12 19:25:59 BdST, Updated: 2019-09-16 00:53:36 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয় লোক প্রশাসন বিভাগের ৪৯তম ব্যাচের নবীনবরণ ও ৪৪তম ব্যাচের বিদায় সংবর্ধনা আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ‘লোক প্রশাসন দিবস-২০১৯’ শিরোনামের এই অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মোবাশ্বের মোনেমের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম এবং অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জালাল আহমেদ। এছাড়াও বক্তব্য দেন অধ্যাপক ড. মোসলেহ উদ্দিন আহমদ, ঢাবি লোক প্রশাসন অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি আকতার হোসেন চৌধুরী এবং মহাসচিব ফজলুল হক আরিফ।

বিভাগীয় সহযোগী আধ্যাপক আবু হোসেন মুহম্মদ আহসানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অধ্যাপক ড. সৈয়দা লাসনা কবীর। বিভাগীয় শিক্ষকবৃন্দ ছাড়াও বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের উপস্থিতিতে অনুষ্ঠানটি মিলনমেলায় পরিণত হয়।

প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ নবীন ও বিদায়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু করে ১৯৭১ সালের স্বাধীনতা সংগ্রামসহ দেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয় অগ্রনী ভূমিকা পালন করেছে। বাংলাদেশ রাষ্ট্র সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনন্য সাধারন ভূমিকা রয়েছে উল্লেখ করে তিনি বলেন, এই বিশ্ববিদ্যালয়ের একজন সদস্য হওয়া গর্বের বিষয়।

তিনি বলেন, তারুন্যের শক্তি অদম্য, এই অদম্য শক্তিই পারবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে। প্রশাসনসহ দেশের বিভিন্ন ক্ষেত্রে কাজ করার সময় বঙ্গবন্ধুর জীবনাদর্শ অনুসরণ করে মানুষের সেবা করার জন্য শিক্ষার্থীদের প্রতি তিনি আহবান জানান।
উল্লেখ্য, দিনব্যাপী আয়োজনের দ্বিতীয় পর্বে ছিল বিভাগের শিক্ষার্থীদের আংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

ঢাকা, ১২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।