এবার অলিম্পিয়াড বিজয়ী জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রের চিরবিদায়


Published: 2019-08-18 12:36:04 BdST, Updated: 2019-09-16 02:46:56 BdST

জবি লাইভ : এবার না ফেরার দেশে চলে গেলেন অলিম্পিয়াড বিজয়ী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মেধাবী ছাত্র সিরাজুল ইসলাম। স্বপ্নগুলো মেলে ধরার আগেই থেমে গেছে তার জীবনের চাকা। রাজধানীর সিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সিরাজুল রসায়ন বিভাগের ১৪তম আবর্তনের (২০১৮-১৯ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি পাবনা জেলার আটঘরিয়া উপজেলায়। মেধাবী ছাত্র সিরাজুল কেমিস্ট্রি অলিম্পিয়াড ২০১৬ আঞ্চলিক পর্যায় বিজয়ী হয়েছিলেন। পরে তিনি জাতীয় পর্যায়ে অংশ নেন।

জানা যায়, ভাইরাস এনসেফালাইটিস নামক মস্তিষ্ক সংক্রামণজনিত রোগে সিরাজুলের মৃত্যু হয়েছে। দীর্ঘদিন ধরেই তার মাঝেমাঝে জ্বর হতো। সর্বশেষ ঈদের ছুটিতে পাবনায় গ্রামের বাড়িতে গেলে ঈদের দিন বিকালে জ্বর নিয়ে পাবনা সদর হাসপাতালে ভর্তি হয়। সেখানে ২দিন চিকিৎসা নেওয়ার পর অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে রাজশাহী অথবা ঢাকায় নিতে বললে তাকে ঢাকা সিটি হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার (১৬ আগস্ট) সিটি হাসপাতালে তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়। পরে সেখানে তার মৃত্যু হয়।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. শুভ বলেন, সিরাজুলের রোগটা হলো ভাইরাস এনসেফালাইটিস। এটা মূলত ভাইরাস থেকে মস্তিষ্কে সংক্রামণ ঘটায়। পেশেন্টের পরিবার থেকে বলা হয় দুইদিন আগে থেকে জ্বর হচ্ছে। কিন্তু পেশেন্ট বলেছে আগেও তার জ্বর আসলেও সে গুরুত্ব দেয়নি। ১৬ তারিখ রাত আনুমানিক ৩টার দিকে আমরা তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে নিই। তার ডেঙ্গু পরীক্ষা করা হয়েছে, রক্তে প্লাটিলেটের পরিমাণ সামান্য কম থাকলেও সকল রিপোর্টই নেগেটিভ এসেছে।

ঢাকা, ১৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।