ঢাবি এবং ডিএসসিএসসি-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত


Published: 2019-08-07 14:25:27 BdST, Updated: 2019-08-25 20:16:56 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড স্টাফ কলেজ (ডিএসসিএসসি)-এর মধ্যে আজ ০৭ আগস্ট ২০১৯ বুধবার এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. কামাল উদ্দীন এবং ডিএসসিএসসি’র চিফ ইন্সট্রাক্টর বিগ্রেডিয়ার জেনারেল এস এম কামরুল হাসান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

উপাচার্য লাউঞ্জে আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান, আইন অনুষদের ডিন প্রফেসর ড. মো. রহমত উল্লাহ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান, ডিএসসিএসসি’র কমান্ডেন্ট মেজর জেনারেল মো. এনায়েত উল্লাহসহ ডিএসসিএসসি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এই সমঝোতা স্মারক অনুযায়ী, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড স্টাফ কলেজ শিক্ষক ও বিশেষজ্ঞ বিনিময় করবে। এছাড়া, উভয় প্রতিষ্ঠানের মধ্যে একাডেমিক ও বৈজ্ঞানিক তথ্য-উপাত্ত, মেধাসম্পদ, গবেষণা প্রবন্ধ ও প্রকাশনা আদান-প্রদান করা হবে।

ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য ডিএসসিএসসি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। এই উদ্যোগের মাধ্যমে উভয় প্রতিষ্ঠান তথা জাতি অনেক উপকৃত হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

ঢাকা, ০৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।