ডাকসুর ভিপিকে একহাত নিলেন আব্দুর রহমান


Published: 2019-08-06 21:56:33 BdST, Updated: 2019-08-25 20:13:02 BdST

ঢাবি লাইভ: শোকের মাস আগস্ট উপলক্ষে বঙ্গবন্ধুর পলাতক ছয় খুনিকে প্রতীকী ফাঁসি ও আলোচনাসভা অনুষ্ঠানে ডাকসুর ভিপি নুরুল হক নুর অংশগ্রহণ না করায় কঠোর সমালোচনা করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান।

তিনি বলেন, ডাকসু একটি সার্বজনীন প্রতিষ্ঠান।তাই ডাকসুর উদ্যোগে বঙ্গবন্ধুর খুনিদের প্রতীকী ফাঁসি কার্যকর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।কিন্তু দুঃখের সঙ্গে বলতে হয়, আজকের ডাকসু ভিপি, তাকে নির্বাচিত করেছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা।আজকে সেই ভিপি, এমন একটি অনুষ্ঠানে এসে একাত্মতা প্রকাশ করতে পারলেন না। এই দুর্ভাগ্য বাংলাদেশ ছাত্রলীগের নয়, ভিপি সাহেব। এই দুর্ভাগ্য আপনার নিজের।

তিনি আরো বলেন, আমি বিশ্বাস করি এই ডাকসু নির্বাচন সেদিন না হয়ে যদি আজকে হতো, এই নুরুর সাধ্য ছিলনা শোভনকে ভিপি থেকে হটানো। ছাত্রলীগের নেতা-কর্মীরা তা হতে দিতোনা।

মঙ্গলবার (৬ আগস্ট) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির পায়রা চত্বরে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের বিষয়ে আব্দুর রহমান বলেন, বঙ্গবন্ধুর হত্যার পর দৃশ্যপট পাল্টে গিয়েছিল।ইনডেমনিটি এ্যাক্ট দিয়ে বঙ্গবন্ধু হত্যার বিচারকে ব্যাহত করেছে।বঙ্গবন্ধুর হত্যার বিচার আমাদের আমত্ম মাতাল করে রেখেছিল।

বাংলার মাটিতে তাদের বিচার হবেই।বঙ্গবন্ধুর হত্যার নেপথ্যের নায়ক ছিল জিয়া।বঙ্গবন্ধুর হত্যার সমস্ত ষড়যন্ত্র তৈরি করেছিল।বঙ্গবন্ধু হত্যার দায়ে আমরা জিয়ার মরোণত্তর বিচার করব।

অনুষ্ঠানে ডাকসুর স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

ঢাকা, ০৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।