ডেঙ্গু আমাদের নাগরিক সমস্যা- শিক্ষা উপমন্ত্রী


Published: 2019-08-06 16:56:03 BdST, Updated: 2019-08-25 20:24:47 BdST

জবি লাইভ: ডেঙ্গু আমাদের নাগরিক সমস্যা তাই এই সমস্যা নিয়ে আমাদের নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন মাননীয় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। বিশ্ববিদ্যালয়ে (জবি) 'নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি' স্লোগানে ডেঙ্গু বিষয়ক সচেতনতা সৃষ্টি ও মশক নিধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কীট বিশেষজ্ঞগণ স্থানীয় মন্ত্রণালয়ের সাথে কাজ করলে মশা ধমনে স্থায়ী সমাধান সম্ভব হবে। আমাদের শিক্ষায় গবেষণায় যে বরাদ্ধ দেয়া হয়েছে তা কাজে লাগিয়ে এডিশ মশা নিধনে কাজ করতে হবে।

কীটতত্ত্ববিদরা এক হয়ে স্থানীয় সরকারের সাথে কাজ করলেই ডেঙ্গুর স্থায়ী সমাধান সম্ভব। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মীজানুর রহমানের সভাপতিত্বে ও রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান এর সঞ্চালনায় এ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চেীধুরী।

সভাপতির বক্তব্যে ভিসি প্রফেসর ড. মীজানুর রহমান বলেন, মশা নিধনে নতুন যে ঔষধ আনা হবে তাতে মশা মরবে কিনা আমার সন্দেহ আছে। আমার মতে মশা ধমনে একমাত্র উপায় হচ্ছে আমাদের সচেতনতা। আমরা নিজ নিজ যায়গা থেকে সচেতন হলে এ সমস্যা সমাধান সম্ভব।

ঢাকা, ০৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।