ডাকসুর ভিপি নুর ও আখতারকে অবাঞ্ছিত ঘোষণা ছাত্রলীগের


Published: 2019-07-23 19:03:21 BdST, Updated: 2019-08-19 08:13:43 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ সমাজ সেবা সম্পাদক আখতার হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা সচলের দাবিতে সমাবেশে এ ঘোষণা দেয় ছাত্রলীগ।

বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে অনুষ্ঠিত সমাবেশে ক্লাস-পরীক্ষা সচলের দাবি জানিয়ে বক্তারা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে তিনদিন ধরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে তালা দিয়ে আন্দোলন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের আন্দোলনে ডাকসু ভিপি নুর ও সমাজসেবা সম্পাদক আখতার সমর্থন ও উস্কানি দিয়েছেন বলে অভিযোগ আনেন ছাত্রলীগ নেতৃবৃন্দ।

ঢাবি ছাত্রলীগের নেতা-কর্মীরা অভিযোগ করে বলেন, আকতার হোসেন ডাকসুর টাকা খরচ করে তালা কিনেছে। আর নুর তাতে সমর্থন দিয়েছেন। বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির দায়ে নুর ও আখতারকে অবাঞ্ছিত ঘোষণা করার দাবি জানায় তারা।

সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্যে ডাকসু'র জিএস ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, 'আমরা ডাকসু'র একজন সম্পাদককে দেখলাম, সে গতকালের ডাকসু'র প্রেস রিলিজের পরেও, যেখানে বলা হয়েছে স্পষ্ট সবাইকে ক্লাসে ফিরে যাওয়ার জন্য।

সাত কলেজের অধিভুক্ত বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয়ের তালা মারাকে শিষ্টাচার বহির্ভূত আচরণ অভিযোগ করেন রাব্বানী বলেন, ডাকসু'র সভাপতি বিশ্ববিদ্যালয় ভিসি প্রফেসর ড মো আখতারুজ্জামান দেশে ফিরে এলে ছাত্রলীগ আনুষ্ঠানিকভাবে আকতার হোসেনের পদ বাতিল করার জন্য আবেদন করবে বলেও জানান তিনি।


ঢাকা, ২৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।