ঢাবিতে ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের মানববন্ধন


Published: 2019-07-23 17:50:44 BdST, Updated: 2019-08-19 08:18:37 BdST

ঢাবি লাইভ: ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে মামলা দায়ের করায় এর প্রতিবাদে মানবন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধনে তারা ২৪ ঘন্টার মধ্যে মামলা প্রত্যাহারের আল্টিমেটাম দেন। নতুবা কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা।

মানববন্ধন সঞ্চালনায় থাকা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অর্থ বিষয়ক উপসম্পাদক ইসতিয়াক আহমেদ হৃদয় বলেন, "যারা ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে তারা যেন অনতিবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার করে নেয়। ছাত্র সমাজের আইকন, যুব সমাজের আইডল, অত্যন্ত সত্যবাদী ব্যারিস্টার সুমন যুব সমাজের অহংকার। তার বিরুদ্ধে মিথ্যা, ভিত্তিহীন, ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে কখনোই দমিয়ে রাখা যাবেনা"।

এসময় উপস্থিত ছিলেন ডাকসুর সদস্য রকিবুল ইসলাম ঐতিহ্য। তিনি বলেন 'আজ আমরা এই পবিত্র রাজুর ভাস্কর্যে দাঁড়িয়েছি সুমন ভাইয়ের জন্যে। আমাদের দেশ কতটুকু পিছিয়ে আছে তা সুমন ভাই তার লাইভের মাধ্যমে আমাদের দেখিয়ে দিয়েছেন। কিন্তু ভাল কাজ করলে অনেকে সহ্য করতে পারে না।

কদিন আগে ফারুক স্যারের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা তখন তার পাশে দাঁড়িয়েছে। তিনি শুধু ঢাকা বিশ্ববিদ্যালয়ের সম্পদ নয়। পুরো বাংলাদেশের সম্পদ। তাই আমাদের দাবি অনতিবিলম্বে তার মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে না হলে ছাত্র সমাজ জেগে উঠবে।’ মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপ প্রশিক্ষণ সম্পাদক সাইফুল ইসলাম বিপ্লব, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সম্পাদক কাজী সুমন, জহুরুল হক হলের রিফাত উদ্দিন সহ অন্যান্য নেতৃবৃন্দ।

ঢাকা, ২৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।