তালা ভেঙে ফেলল ছাত্রলীগ, আখতারকে ধাওয়া (ভিডিও)


Published: 2019-07-23 16:26:50 BdST, Updated: 2019-08-19 08:17:41 BdST

ঢাবি লাইভ: সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে চলমান আন্দোলনে ঢাকা ববিশ্ববিদ্যালয়ে বিভিন্ন ভবনের ফটকে শিক্ষার্থী দেওয়া তালা ভেঙে ফেলেছে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

মঙ্গলবার দুপুরে সাত কলেজ সংকটের স্থায়ী সমাধান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ সচল রাখার দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করতে যাওয়া পথে ছাত্রলীগের নেতা-কমীরা এ কাজ করেন।

এ সময় রেজিস্ট্রার বিল্ডিংয়ের ভেতরে অবস্থান করে ছাত্রলীগের নেতাকর্মীরা ‘অ্যাকশন, অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন’, ‘সন্ত্রাসীদের কালো হাত ভেঙ্গে দাও, গুড়িয়ে দাও’-সহ নানা স্লোগান দেয়। সেখানে সমাবেশশেষে উপাচার্য কার্যালয়ে স্মারকলিপি প্রদান করে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনটি।

এদিকে সাত কলেজের অধিভুক্তি বাতিলের আন্দোলনে অংশ নেওয়ায় ডাকসু সমাজসেবা সম্পাদক আখতার হোসেনকে বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বরে থেকে মল চত্বর এলাকায় আসার সময় ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন। মঙ্গলবার দুপুর দুইটার দিকে এ হামলার ঘটনা ঘটে।

হামলার শিকার আখতার বলেন, আমি মল চত্বরে দাঁড়িয়েছিলাম। তখন জহু হলের সহ সম্পাদক রাব্বীর নেতৃত্বে হঠাৎ করে একদল ছাত্রলীগ কর্মী আমাদের উপর অতর্কিত হামলা করে। আমাদের সাথে যে মেয়েরা ছিল তাদের ও লাঞ্ছিত করে। তিনি আরো বলেন, আমরা সেখান থেকে কোন রকম দৌড়ে সরে আসি।

এ হামলার নেতৃত্বদানকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাব্বি হক লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বলে প্রাথমিকভাবে জানা গেছে।

ভিডিও:

এদিকে আখতারের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে কোটা সংস্কার আন্দোলনের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। মিছিলটি রেজিস্ট্রার বিল্ডিং থেকে শুরু করে, মল, চত্বর, ভিসি চত্বর দিয়ে ঘুরে রোকেয়া হলের সামনে দিয়ে টিএসসি ঘুরে কেন্দ্রীয় লাইব্রেরী দিয়ে দিয়ে ঘুরে অপরাজেয় বাংলায় এসে শেষ হয়। এসময় তারা আখতারের উপর হামলার তীব্র নিন্দা জানিয়ে দ্রুত অভিযুক্তদের শাস্তির দাবি জানান।

ঢাকা, ২২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।