আগামীকাল থেকে ক্লাস-পরীক্ষায় বাধা দিলে দাঁতভাঙ্গা জবাব দিবে ছাত্রলীগ


Published: 2019-07-23 15:33:32 BdST, Updated: 2019-08-19 08:18:08 BdST

ঢাবি লাইভ: আগামীকাল থেকে অধিভুক্তি বাতিলের আন্দোলনের নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ বিঘ্নিত তথা ক্লাস-পরীক্ষায় কেউ বাধা দিলে, তার দাঁতভাঙ্গা জবাব দিবে ছাত্রলীগ।

মঙ্গলবার (২৩ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে সাত কলেজ সংকটের স্থায়ী সমাধান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ সচল রাখার দাবিতে সমাবেশ ও উপাচার্য বরাবর ছাত্রলীগের স্মারকলিপি প্রদান কর্মসূচিতে এ কথা বলেন ছাত্রলীগের নেতারা।

সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন,যেখানে ডাকসু আছে, সেখানে শিক্ষার্থীদের দাবি-দাওয়া ডাকসু নেতৃবৃন্দ দেখবেন। আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করা হবে।আন্দোলনের নামে যারা আমাদের মাতৃসম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ বিঘ্নিত করছে, ক্যাম্পাসকে অস্থিতিশীল করছে, তাদের ভিন্ন কোনো উদ্দেশ্য রয়েছে। ছাত্রলীগ এ ধরনের কোনো চক্রান্ত মেনে নিবেনা।তাই আগামীকাল থেকে শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যেতে আহ্বান করছি।

সমাবেশে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যেতে আহ্বান জানিয়ে বলেন, সাত কলেজের নিয়ে যে সংকট সৃষ্টি হয়েছে, তা সমাধান করতে আমরা শিক্ষামন্ত্রীর সাথে কথা বলছি। মাননীয় প্রধানমন্ত্রী ও আমাদের ভিসি স্যার দেশের বাইরে আছেন। তাঁরা দেশে ফিরলে আগামী আগস্টে প্রথম সপ্তাহে আলোচনার মাধ্যমে সমাধান করা হবে।

এ সময় ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন বলেন, ব্যক্তিস্বার্থ হাসিল করতে একশ্রেণী এই আন্দোলন নিয়ে চক্রান্ত করছে। শিক্ষার্থীদের মৌলিক অধিকার ক্লাস করা, তা খর্ব করা হচ্ছে। ডেমোক্রেটিক আন্দোলনের নামে যারা ক্যাম্পাসে অ্যানার্কি সৃষ্টি করছে ছাত্রলীগ তা মেনে নিবেনা।

আগামীকাল থেকে ক্লাস-পরীক্ষায় বাধা দিলে, তার দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে।
সমাবেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ , ঢাকা বিশ্ববিদ্যাল শাখা ও হল শাখার বিভিন্ন পর্যায়ের কয়েকশত নেতা-কর্মী উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে ছাত্রলীগের নেতা-কমীরা সাত কলেজ সংকটের স্থায়ী সমাধান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ সচল রাখার দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দেশের বাইরে থাকায়, তাঁর পক্ষে প্রো- ভিসি অধ্যাপক ড. মুহাম্মাদ সামাদ স্মারকলিপি গ্রহণ করেন।

ঢাকা, ২৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।