ভিকারুননিসায় ১৪ শিক্ষকের নিয়োগ বাতিল!


Published: 2019-07-22 13:33:12 BdST, Updated: 2019-08-19 08:10:29 BdST

লাইভ প্রতিবেদক: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে বেআইনিভাবে নিয়োগ পেয়েছেন ১৪ জন লেকচারার ও প্রদর্শক। শিক্ষক নিবন্ধন আইন না মেনে প্রকাশ করা বিজ্ঞপ্তি অনুসারে ১০ জন লেকচারার ও ৪ জন প্রদর্শক গত বছরের জুলাইতে নিয়োগ পেয়েছেন।

এ প্রেক্ষিতে তাদের নিয়োগ বাতিলের সুপারিশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। শিক্ষক নিবন্ধন আইন শর্ত শিথিল করে এবং শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা লঙ্ঘন করে এসব শিক্ষক নিয়োগ দেয়ায় কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়নি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত তিন বছরের ভিকারুননিসা নূন স্কুল অ্যন্ড কলেজের পারফরমেন্স অডিট কমিটির প্রতিবেদনে ১৪ লেকচারার ও প্রদর্শকের অবৈধভাবে নিয়োগের তথ্যে উঠে এসেছে। তদন্ত কমিটির মতে, ভিকারুননিসা কর্তৃপক্ষ এসব লেকচারার-প্রদর্শকদের নিয়োগে নিবন্ধন সনদের বালাই রাখেনি। কিন্তু বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন আইনে উল্লেখ রয়েছে নিবন্ধিত ও প্রত্যয়নকৃত না হলে কোন শিক্ষক নিয়োগের জন্য যোগ্য বিবেচিত হবেন ন।

সে প্রেক্ষিতে এ ১৪ লেকচারার ও প্রদর্শকের নিয়োগ বাতিল করার সুপারিশ করেছে শিক্ষা অধিদপ্তর। নিয়োগ বিধি সম্মত না হওয়ায় এসব শিক্ষক সরকারি বা বেসরকারি বেতন ভাতা পাবেন না বলেও প্রতিবেদনে উল্লেখ করেছে কমিটি।

 

ঢাকা, ২২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।