“অধিভুক্তি বাতিলের ইখতিয়ার নেই ঢাবি প্রশাসনের- প্রো- ভিসি”


Published: 2019-07-21 19:04:14 BdST, Updated: 2019-08-17 17:31:18 BdST

ঢাবি লাইভ: সরকারী সাত কলেজের অধিভূক্তি বাতিলের ইখতিয়ার ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের নেই বরং এটা সরকারের ব্যাপার বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মুহাম্মাদ সামাদ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অধিভুক্তি বাতিলের আন্দোলনে সৃষ্ট অচলাবস্থার পরিপ্রেক্ষিতে রবিবার বিকেলে ভিসি কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও ডাকসুর নেতাদের সাথে বৈঠক শেষে গণমাধ্যমকে এ কথা বলেন প্রো-ভিসি ড. মুহাম্মদ সামাদ।

এসময় তিনি বলেন, সাত কলেজের অধিভুক্তি বাতিলের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে ঢাবি ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান দেশে ফিরলে। তিনি বর্তমানে চীনে অবস্থান করছেন। আগামী বুধবার তিনি দেশে ফিরলে সরকারের সাথে আলোচনা করে অধিভুক্তির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে।

এসময় উপ-উভিসি বলেন,আমাদের শিক্ষার্থীদের যৌক্তিক দাবির প্রতি আমাদের সমর্থন ও সহানুভৃতি রয়েছে।শিক্ষার্থীদের প্রশাসনিক ভবনে তালা ও ক্লাস পরীক্ষা বর্জন আমাদের অনেক কার্যক্রম ব্যহত করেছে।উদ্ভূত সমস্যা সমাধানে আমরা ডাকসু নেতাদের সাথে আলোচনা করেছি।তারা আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলবেন এবং শিক্ষার্থীরা জানেন না এমন কিছু তথ্য প্রদান করবেন।আশা করি,শিক্ষার্থীরা ক্লাসে ফিরবে।

এক প্রশ্নের জবাবে উপ উপাচার্য মো সামাদ বলেন,অধিভূক্তি বাতিলের ইখতিয়ার আমাদের নেই এটা সম্পূর্ণ সরকারের সিদ্ধান্ত।আমরা যেটা পারি সেটা হচ্ছে এটাকে নতুন করে সাজাতে এবং শৃঙ্খলা ফিরিয়ে আনতে।যাতে করে আমাদের শিক্ষার্থীদের কোনো স্বাভাবিক কাজে ব্যহত না ঘটে।

এসময় সংবাদ সম্মেলনে অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন সাত কলেজ অধিভুক্তির সমন্বয়ক অধ্যাপক শিবলী রুবায়তুল ইসলাম, বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ ড. কামাল উদ্দীন,ভারপ্রাপ্ত রেজিস্টার ড. এনামুজ্জামান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন সাদেকা হালিম,কলা অনুষদের ডিন আবু দেলোয়ার মুহাম্মদ প্রমুখ।

ছাত্রনেতাদের মধ্যে উপস্থিত ছিলেন ডাকসুর ভিপি নুরুল হক নুর,জিএস গোলাম রাব্বানী,এজিএস সাদ্দাম হোসাইন,বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন প্রমুখ।

ঢাকা, ২১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।