জবিতে প্রতারণার ফাঁদ, ফেঁসে গেলেন দুই শিক্ষার্থী


Published: 2019-07-18 21:07:25 BdST, Updated: 2019-08-19 08:15:34 BdST

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে একটিচক্র প্রতারণার ফাঁদ ফেলাছে। ওই জালে পা ফেলেছে অনেক নিরিহ শিক্ষার্থী ও অভিভাবকরা। ওই সিন্ডিকেটটি এসএসসি ও এইচএসসিতে এ প্লাস পাইয়ে দেয়র নাম করে হাতিয়ে নিয়েছে লাখ লাখ টাকা। সংশ্লিষ্ট বিভিন্ন সূত্রে এই তথ্য জানা গেছে।

কিন্তু সিন্ডি সদস্যরা নানা কলাকৌশল অবলম্বন করলেও শেষ রক্ষা হয় নি। অবশেষে পুলিশের জালে বন্ধী হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওই দুই শিক্ষার্থী। এরা হলো, মুরাদ হাসান (১৯) ও পার্থ সরকার (১৯)। দুজনই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র।

এ প্লাস পাইয়ে দেয়ার নামে অর্থ আত্মসাৎ করার অভিযোগে তাদের আটক করে পুলিশ। প্রশ্নপত্র ফাঁসসহ বিভিন্ন প্রতারণার অভিযোগে অর্থ আত্মসাৎকারী চক্রের ২ সদস্যকে আটক করা হয়।

পরীক্ষায় বেশি নম্বর পাইয়ে দেয়ার নামে প্রতারণা করে আসছিল চক্রটি। দীর্ঘদিন ধরে এসএসসি, দাখিল ও এইচএসসি পরীক্ষার্থীদের প্রশ্নপত্র সরবরাহসহ ফেল সাবজেক্টে পাশ করিয়ে এ প্লাস পাইয়ে দেয়ার নামে অর্থ আত্মসাৎ করার নানা অভিযোগ রয়েছে আটকদের বিরুদ্ধে।

জানা গেছে, অর্থ আত্মসাৎকারী চক্রের দুইজনকে গ্রেপ্তার করেছে সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগ। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে একটি ল্যাপটপ, পাঁচটি মোবাইল ফোন, একটি ডিএসএলআর ক্যামেরা উদ্ধার করে পুলিশ। রাজধানীর সূত্রাপুর থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। অভিযানটির নেতেৃত্ব দেন সাইবার ক্রাইম বিভাগের ওয়েবসাইট এন্ড ই-মেইল ক্রাইম টিমের ইনচার্জ সিনিয়র সহকারী পুলিশ কমিশনার সাইদ নাসিরুল্লাহ।

এ বিষয়ে সূত্রাপুর থানায় একটি মামলা করা হয়। বৃহষ্পতিবার আদালতে প্রেরণ করে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত আসামীদের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।


ঢাকা, ১৮ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।