জবি ইতিহাস বিভাগের নবম ব্যাচের বিদায় সংবর্ধনা


Published: 2019-07-17 20:13:34 BdST, Updated: 2019-08-19 08:15:30 BdST

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ইতিহাস বিভাগ দশম ব্যাচের আয়োজনে নবম ব্যাচের বিদায় সংবর্ধনা বুধবার সকাল ১০.০০ টায় ইতিহাস বিভাগের সহকারী প্রফেসর এস এম তানভীর আহমদ এর সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইতিহাস বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোছাঃ খোদেজা খাতুন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জবি ভিসি প্রফেসর ড. মীজানুর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে জবি উপাচার্য বলেন, ইতিহাস বিভাগ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একটি গুরুত্বপূর্ণ বিভাগ। ইতিহাসের শিক্ষার মাধ্যমেই একজন মানুষের জীবনে পরিপূর্ণতা আসে।আজকের সমাজে যে নতুন নতুন বিষয়গুলো আমাদের সামনে দেখা যায় প্রতিটি ঘটনাই ইতিহাসের কোন না কোন সময়ে সংগঠিত হয়েছে, আর এই নতুন বিষয়গুলো ইতিহাসের শিক্ষার মাধ্যমেই সমাধান করা সম্ভব।

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মেসবাহ কামাল বলেন, বাংলাদেশে এখনো ১৬ বছরের নীচে শতকরা ৬০ ভাগ মেয়ের বিবাহ হচ্ছে যা খুবই দুঃখজনক। তেমরা কৃষক শ্রমিকের টাকা দিয়ে পড়াশোনা বিশ্ববিদ্যালয়ে করেছ। তাই মুক্তিযুদ্ধের চেতনায় রাষ্ট্রের কল্যানে কাজ করবে। আর ইতিহাস পড়ে কেউ বেকার থাকেনা। এখন তেমাদের ইতিহাসের গবেষণা জীবন শুরু হলো।

বিদায় সংবর্ধনায় স্বাগত বক্তব্য দেন জবি কলা অনুষদের প্রাক্তন ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন অধ্যাপক মোঃ আতিয়ার রহমান।

বিভাগের শিক্ষকদের মধ্য থেকে বক্তব্য দেন ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মোঃ হাসান মফিজুর রহমান ও সাঈদা নাসরিন এবং শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য দেন নবম ব্যাচের ফেরদৌস ইমরান ও আক্তারুজ্জামান, দশম ব্যাচের ইসমাইল হোসাইন, সাঈমা আক্তার ও তাফসির আহমদ।

সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিদায় সংবর্ধনা সমাপ্ত হয়। অনুষ্ঠানে বিভাগের শিক্ষকবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন,চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা, সাংবাদিক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ঢাকা, ১৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।