ঢাবিতে ৭ কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে বিক্ষোভ (ভিডিও)


Published: 2019-07-15 20:56:35 BdST, Updated: 2019-08-19 08:19:09 BdST

ঢাবি লাইভ: ২০১৯-২০ শিক্ষাবর্ষ থেকে সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ফের বিক্ষোভে নেমেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। আজ সোমবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ'র ব্যানারে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়। এতে শিক্ষার্থীরা চার দফা দাবি তুলে ধরেন।

আন্দোলনকারীদের চারদফা দাবিগুলো হলো:
১.সাত কলেজের অধিভুক্তি বাতিল করা।
২.দুই মাসের মধ্যে ফলাফল প্রদান।
৩. প্রশাসনিক কর্মকান্ডে সম্পূর্ণ অটোমেশন পদ্ধতির আওতায় আনা।
৪.বহিরাগতমুক্ত, যানবাহন নিয়ন্ত্রণ ও রিক্সা ভাড়া নির্ধারণ৷

বিক্ষোভ সমাবেশে বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী রাকিবুর ইসলাম বলেন, আপনারা জানেন কীভাবে আমরা অপমানিত ও লাঞ্ছিত হয়েছি। আজ সময় এসেছে সমবেত হওয়ার, জেগে উঠার। অধিকার আদায়ের কথা বলার।

আজ আমরা আমাদের প্রাণের দাবিতে একত্রিত হয়েছি। এখন যদি আমরা জাগ্রত না হই, একটা সময় সর্বহারা হয়ে যাব। এই ঢাবি প্রশাসন যেভাবে চিন্তা করছে, আমরা সেভাবে হতে দিতে পারি না।

ভিডিও:

সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবি আগামী বছর থেকেই কার্যকর চান ঢাবি শিক্ষার্থীরা। এ বিষয়ে সিদ্ধান্ত দিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে ২৪ ঘন্টার সময় দিয়েছেন শিক্ষার্থীরা। এ সময়ের মধ্যে সিদ্ধান্ত না কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন শিক্ষার্থীরা। কর্মসূচিতে তারা, ‘শোন বোন শোন ভাই, ঢাবির কোনো শাখা নাই!’, ‘রাখতে ঢাবির সম্মান, সাত কলেজ বেমানান’, ‘নিজ সমস্যার শেষ নাই, সাত কলেজ বাতিল চাই’, ‘আমাদের দাবি মানতে হবে, সাত কলেজ ছাড়তে হবে’, ‘সাত কলেজের ঠিকানা, ঢাবিতে হবে না’, ‘এক দফা এক দাবি, সাত কলেজ মুক্ত ঢাবি’ ইত্যাদি স্লোগান সম্বলিত ব্যানার ও প্ল্যাকার্ড বহন করেন।

ঢাকা, ১৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।